কান চলচ্চিত্র উৎসবে গুলি এবং চুরি !

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ প্রতি বছর মে মাসে ফ্রান্সের রিজোর্ট শহর কানে ‘কান চলচ্চিত্র’ উৎসব হয়ে থাকে । অস্কারের পর সবচেয়ে মর্যাদাপূর্ণ ও পৃথিবীর অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র উৎসব এটি। ভয়ের ব্যাপার এই যে এরকম মর্যাদাপূর্ণ উৎসবে গুলির ঘটনা ঘটেছে ।  গুলিবর্ষণকারীকে গ্রেফতার করে পুলিশ, যদিও আত্মরক্ষার্থে ঘটনাস্থলে থাকা অভিনেতা খ্রীস্টোফ ওয়ালটজ ও ড্যানিয়েল অতুইল দুইজনই নিরাপদ জায়গায় দৌড়ে চলে যান ।


url

ফরাসি টেলিভিশন চ্যানেল ক্যানাল প্লাসে অষ্ট্রিয়ার অস্কারপ্রাপ্ত অভিনেতা খ্রীস্টোফ ওয়ালটজ এবং ফরাসী অভিনেতা ড্যানিয়েল অতুইল সাক্ষাৎকার দিচ্ছিলেন , তখন  এক ব্যক্তি দুই রাউন্ড ফাঁকা গুলি করে ।

প্রত্যক্ষদর্শী আর্থার লেইগাস রয়টার্সকে জানান, দেহরক্ষীরা গুলিবর্ষণকারীর উপরে ঝাঁপিয়ে পড়েন এবং মাটিতে শুইয়ে দিয়ে তাকে বের করে আনেন । দেহরক্ষীরা প্রত্যেককে দৌড়ে ঘটনাস্থল ত্যাগ করতেও বলেন কারণ ঐ ব্যক্তির হাতে গ্রেনেড ছিল ।

এরপর কর্তৃপক্ষ জানান, ঘটনাস্থলেই পুলিশ গুলিবর্ষণকারীকে গ্রেফতার করেছে , লোকটির হাতে থাকা গ্রেনেডটি নকল  এবং তার কাছে একটি ছুরিও ছিল ।

গুলিবর্ষণকারী মানষিকভাবে অসুস্থ- পুলিশের বরাতে জানা গিয়েছে ।

ফাঁকা গুলি বর্ষণের ঘটনায় কান উৎসবে আতংক ছড়িয়ে পড়লে সমাগত অতিথি এবং অভিনেতা-অভিনেত্রীরা প্রাণভয়ে ছুটাছুটি শুরু করে দেন। এ সময় অনুষ্ঠান সম্প্রচারে বিঘ্ন ঘটলেও ক্যানাল প্লাস উপস্থাপক মিশেল ডেনিসট অল্প সময়ের মধ্যেই আবার ক্যামেরায় হাজির হয়ে অনুষ্ঠান চালিয়ে যাওয়ার ঘোষণা দেন !

এর পরপরই অনুষ্ঠানের সেটে ফিরে যান বেস্ট সাপোর্টিং অভিনেতা ক্যাটাগরীতে অস্কারপ্রাপ্ত ‘জ্যাংগো আনচেইনড’ তারকা ক্রিস্তফ ওয়ালজ ও ‘ইনগ্লোরিয়াস বাস্টার্ডস’ তারকা ড্যানিয়েল যারা কান চলচ্চিত্র উৎসবে জুরি বোর্ডের সদস্য হিসাবে দায়িত্বপালন করছেন ।

১২ দিনব্যাপী বিশ্বের সর্ববৃহৎ এই চলচ্চিত্র উৎসব শুরু হওয়ার তৃতীয় দিনের মধ্যে দুটি নিরাপত্তা বিঘ্নিত হওয়ার মত ঘটনা ঘটলো ।

এর আগে কান শহরে অবস্থিত নভোটেল হোটেল রুম থেকে চুরি হয়ে যায় ১.৪ মিলিয়ন বেশি মূল্যের রত্নালঙ্কার। সুইস অলঙ্কার কোম্পানি চোপার্ড এর কর্মচারীর  ভাড়াকরা কক্ষ থেকে তা চুরি যায় বলে জানা গেছে। চুরির ঘটনা ঘটে বৃহস্পতিবার রাতে । জানা যায়,কান চলচ্চিত্র উৎসবে যোগ দিতে যাওয়া সেলিব্রিটিদের জন্য এ অলঙ্কার সংরক্ষিত ছিল।

কিন্তু চোপার্ড জানান, অলংকারের মূল্য অতিরঞ্জিত করা হয়েছে এবং এইসব অভিনেত্রীর ব্যবহারের জন্য নয় । যদিও তারা বিস্তারিত তথ্য জানাতে অপারগতা প্রকাশ করেন।

তথ্যসূত্রঃ ইন্ডিয়াটুডে.ইনটুডে.ইন

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...