The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আইফোনে যুক্ত হচ্ছে চেহারা শনাক্তের প্রযুক্তি!

এই প্রকল্পটি বাস্তবায়নে ইসরায়েলভিত্তিক স্টার্টআপ কোম্পানি কেনার ঘোষণাও দিয়েছে প্রতিষ্ঠানটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার আইফোনের মতো স্মার্ট ডিভাইসেও চেহারা শনাক্তের প্রযুক্তি যুক্ত করতে যাচ্ছে অ্যাপল। এই প্রযুক্তির কারণে আইফোনে এখন থেকে চেহারা শনাক্ত করা যাবে।

আইফোনে যুক্ত হচ্ছে চেহারা শনাক্তের প্রযুক্তি! 1

এই প্রকল্পটি বাস্তবায়নে ইসরায়েলভিত্তিক স্টার্টআপ কোম্পানি কেনার ঘোষণাও দিয়েছে প্রতিষ্ঠানটি। সেজন্য যাবতীয় আনুষ্ঠানিকতাও শেষ করেছে অ্যাপল।

ধারণা করা হচ্ছে যে, চলতি মাসেই স্টার্টআপ কোম্পানি কেনার প্রক্রিয়া শেষ করে ফেলবে অ্যাপল। তবে সেজন্য কী পরিমাণ অর্থ খরচ করতে হবে সে সম্পর্কে কিছুই জানায়নি অ্যাপল।

সাম্প্রতিক সময়ে স্মার্ট ডিভাইসে ব্যক্তিগত তথ্যের সুরক্ষার ক্ষেত্রে চেহারা শনাক্তের প্রযুক্তি ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে। প্রতিযোগী অন্যান্য কোম্পানিগুলোর ডিভাইসে ইতিমধ্যেই চেহারা শনাক্তে `ফেস রিকগনিশন` প্রযুক্তি ব্যবহৃত হলেও অ্যাপল এক্ষেত্রে অনেক পিছিয়ে।

জানা গেছে, ডিভাইসে ফেস রিকগনিশন প্রযুক্তি যুক্ত থাকলে ব্যবহারকারী তার চেহারা দেখিয়ে ফোন লক-আনলক করতে পারবেন ব্যবহারকারী। অধিকাংশ স্মার্ট ডিভাইসে সর্বশেষ প্রযুক্তি হিসেবে ফিঙ্গার প্রিন্ট পাসওয়ার্ড ব্যবহৃত হয়ে আসছে। চেহারা শনাক্তের এই প্রযুক্তিটিকে বলা হচ্ছে নতুন প্রজন্মের পাসওয়ার্ড।

মনে করা হচ্ছে, অ্যাপলের পরবর্তী আইফোন এবং ট্যাবলেট পিসিতে চেহারা শনাক্তের এই প্রযুক্তি ব্যবহৃত হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...