The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হোয়াটসঅ্যাপের একটি মেসেজ ক্লিক করলেই বিপদ!

হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনার ব্যক্তিগত বা প্রয়োজনীয় যেকোনও তথ্য হাতিয়ে নিতে পারেন হ্যাকাররা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বব্যাপী হ্যাকারদের নিয়ে চলছে নানা কাহিনী। এমন এক পরিস্থিতিতে একটি খবর সকলকেই ভীত সন্ত্রস্ত্র করে তুলেছে। খবরটি হলো হোয়াটসঅ্যাপের একটি মেসেজ ক্লিক করলেই নাকি বিপদ!

হোয়াটসঅ্যাপের একটি মেসেজ ক্লিক করলেই বিপদ! 1

হ্যাকারদের হানা যেনো নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। হ্যাকাররা আপনার যেকোনও তথ্য চুরি করে ফেলছে যে কোনো সময়। যে কারণে বিষয়টি নিয়ে বর্তমানে গোটা বিশ্ব চিন্তিত। যদিও ইতিমধ্যেই এর এন্ট্রিভাইরাসও আবিষ্কার করে ফেলা হয়েছে।
তবে এবার খবর এসেছে হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনার ব্যক্তিগত বা প্রয়োজনীয় যেকোনও তথ্য হাতিয়ে নিতে পারেন হ্যাকাররা!

সম্প্রতি একটি ভুয়া হোয়াটসঅ্যাপ মেসেজ ছড়িয়ে পড়েছে চারিদিকে। মেসেজটিতে একটি url দেওয়া হয়েছে সংবাদ মাধ্যমে। নতুন হোয়াটসঅ্যাপ ইনস্টলের জন্য url টি হল http://шһатѕарр.com/?colors । যেখানে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপটি আপনি নতুন রঙে পাবেন। মেসেজটি এমন- ” I love the new colors for whatsapp http://шһатѕарр.com/?colors এই ভুয়া হোয়াটসঅ্যাপ মেসেজই দ্রুত ছড়িয়ে পড়েছে চারিদিকে।

কী ঘটছে এই লিঙ্কে ক্লিক করলে?

উপরোক্ত লিঙ্কটিতে যদি আপনি ক্লিক করেন তাহলে হিউম্যান ভেরিফিকেশনের জন্য লিঙ্কটি আপনার কনট্যাক্ট গ্রুপে শেয়ার করতে হচ্ছে। এখান থেকেই জালিয়াতির শুরু হয়েছে। কনট্যাক্ট গ্রুপে লিঙ্কটি শেয়ার করার পরই আপনাকে (বাধ্য হয়েই) একটি adware apps ইনস্টল করতে হচ্ছে। তবে এখানেই শেষ নয়। অ্যাপটি ইনস্টল করার পরই আরও একটি এক্সটেনশনে ক্লিক করার কথা আপনাকে বলা হচ্ছে।

বিশেষজ্ঞরা ধারণা করছেন যে, এর মাধ্যমে আপনার ফোনে থাকা যাবতীয় তথ্য চুরি হয়ে যেতে পারে। যদিও গুগল ক্রোম ওয়েব স্টোর হতে এই এক্সটেনশনটি মুছে দিয়েছে। তবে হোয়াটসঅ্যাপ মেসেজটি যেহেতু দাবানলের মতো চারদিকে ছড়িয়ে যাচ্ছে, তাই এমন মেসেজ হতে আপনাকে খুব সাবধান হতে হবে। কারণ একটু অসাবধানতার কারণে আপনার বড় কোনো ক্ষতিও হয়ে যেতে পারে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...