গুগলে নিজের বিষয়ে ‘সার্চ’ না করায় ভালো!

কয়েকটি বিষয় সার্চ না করাই বুদ্ধিমানের কাজ হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গুগলে নিজের বিষয়ে ‘সার্চ’ না করায় ভালো! কারণ এতে করে অনেক সমস্যায় বা বিপদের মধ্যে পড়তে পারেন আপনি। বিষয়টি আজ জেনে নিন।

গুগলে প্রতিদিন আমরা বিভিন্ন বিষয় সম্পর্কে সার্চ করে থাকি। তবে কয়েকটি বিষয় সার্চ না করাই বুদ্ধিমানের কাজ হবে। বিষয়গুলো সম্পর্কে আজ জেনে নিন।

# বিভিন্ন রোগের লক্ষণ

স্বাস্থ্য নিয়ে বিভিন্ন সময় গুগলে সার্চ করে থাকি রোগের লক্ষণ, নিরাময়ের সম্পর্কে জানার জন্য। এই কাজটি হতে বিরত থাকুন। এই ওয়েবসাইটগুলি বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা পরিচালিত নাও হতে পারে। তাই ভুল তথ্য জেনে আপনি বিভ্রান্ত হতে পারেন।

# ক্যান্সার

ছোটখাটো অনেক রোগের উপসর্গ অনেক সময় ক্যান্সারের মতো বড় বড় অসুখের সঙ্গে মিলে যেতে পারে। যেমন- মাথা ঘোরা, দুর্বলতা, বমি বমি ভাব প্রভৃতি সমস্যা দেখা দিলে গুগলে এর কারণ খোঁজেন অনেকেই। যে কারণে অনেকেই ক্যান্সারে আক্রান্ত না হওয়া সত্ত্বেও শুধু শুধু আতঙ্কিত হয়ে পড়তে পারেন।

# সন্ত্রাসী কর্মকাণ্ড

বিভিন্ন সন্ত্রাসী ক্রিয়াকাণ্ড সংক্রান্ত বিষয়ে সার্চ দেওয়া যেমন ধরা যাক, বোমা কী ভাবে তৈরি হয়
ইত্যাদি। সাধারণ মানুষের এমনিতেই কৌতূহল থাকে এসব বিষয়ে। তবে দেশের নিরাপত্তা ও মাদক নিয়ন্ত্রণ সংস্থা সবসময়ই এই ধরনের সার্চ করা করেছে সে ব্যাপারে কড়া নজরদারি করে থাকে। সংস্থাগুলোর ডাটাবেসে এই সব সার্চের আইপি অ্যাড্রেস ধরা সম্ভব। তাই সাবধান হোন।

# বাচ্চা জন্ম দেওয়া

অন্তঃসত্ত্বা মহিলারা অনেক সময় ডেলিভারির আগে পুরো প্রক্রিয়া জানার জন্য গুগলে জানতে চান। এটি মোটেও উচিত নয়। এতে মহিলারা অযথায় আতঙ্কিত হয়ে পড়তে পারেন।

# নিজের নাম

নিজের নাম দিয়ে আমরা অনেকেই গুগলে সার্চ করে থাকি। অথচ মারাত্মক বিষয়টি হলো, গুগলে হয়তো আপনি নিজের নাম সম্পর্কে এমন কিছু দেখলেন, যা পুরোপুরি অনভিপ্রেতও হতে পারে। এতে আপনার সমস্যা অহেতুক বাড়বে বই কমবে না।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...