গুগল এবার বিজ্ঞাপন মিউট করার সুবিধা চালু করলো

গুগল বিভিন্ন ওয়েবসাইটে দেখানো বিজ্ঞাপনের উপর ভিজিটরদের নিয়ন্ত্রণ বাড়ানোর ঘোষণা দিয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাধারণত গুগলে কিছু খোঁজার পর বা কোনো ওয়েবসাইট ব্রাউজ করার পর এর সঙ্গে সম্পর্কিত বিজ্ঞাপন বিভিন্ন ওয়েবসাইটে দেখিয়ে থাকে গুগল। তবে এবার গুগল বিজ্ঞাপন মিউট করার সুবিধা চালু করলো।

সম্প্রতি গুগল বিভিন্ন ওয়েবসাইটে দেখানো বিজ্ঞাপনের উপর ভিজিটরদের নিয়ন্ত্রণ বাড়ানোর ঘোষণা দিয়েছে। গুগল অ্যাকাউন্টে থাকা অ্যাড সেটিংস ও মিউট অপশন আপডেট করা হবে বলে ঘোষণা দিয়েছে তারা।

দেখা যায় সাধারণত গুগলে কিছু খোঁজার পর বা কোনো ওয়েবসাইট ব্রাউজ করার পর এরসঙ্গে সম্পর্কিত বিজ্ঞাপন বিভিন্ন ওয়েবসাইটে দেখায় গুগল। কখনও কখনও কয়েক সপ্তাহ ধরেই ওই বিজ্ঞাপন দেখানো হযে থাকে। এখন গুগল বলছে, এই ধরনের বিজ্ঞাপন সাধারণত একমাস পর্যন্ত দেখানোর জন্য নির্ধারণ করে দিয়ে তাকে বিজ্ঞাপনদাতারা।

নতুন আপডেট হওয়ার পর চাইলেই এই ধরনের বিজ্ঞাপন বন্ধ করে রাখা যাবে। গুগল অ্যাকাউন্ট হতে খুব সহজেই ‘Your reminder ads’ অপশন ব্যবহার করা ৯০ দিনের জন্য কুকি ভিত্তিক এই বিজ্ঞাপনগুলো বন্ধ করতে পারবেন যে কোনো ব্যবহারকারী।

২০১২ সালে গুগল প্রথম চালু করেছিল বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ করার সুবিধা। এখন এই ফিচারটিকেই আরও আপডেট করা হয়েছে। গুগলের মাধ্যমে বিজ্ঞাপন প্রদর্শন করে, এমন সাইটগুলোতে শীঘ্রই বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ করার সুবিধা পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...