‘মুশাররফ ৪ হাজার পাকিস্তানিকে আমেরিকার হাতে তুলে দিয়েছেন’!

পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল পারভেজ মুশাররফ কেবলমাত্র ডলারের বিনিময়ে চার হাজার নাগরিককে বিদেশি শক্তির হাতে হাতে নাকি তুলে দিয়েছিলেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল পারভেজ মুশাররফ ‘৪ হাজার পাকিস্তানিকে আমেরিকার হাতে তুলে দিয়েছেন’! এমন একটি খবর সংবাদ মাধ্যমের শিরোনামে এসেছে।

সংবাদ মাধ্যমে প্রকাশিত এক খবরে জানা গেছে, পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল পারভেজ মুশাররফ কেবলমাত্র ডলারের বিনিময়ে তার দেশের চার হাজার নাগরিককে বিদেশি শক্তির হাতে হাতে নাকি তুলে দিয়েছিলেন। তারমধ্যে বেশিরভাগ নাগরিককেই তিনি আমেরিকার কাছে হস্তান্তর করেছেন। এই তথ্য দিয়েছে পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন।

পাকিস্তানে নিখোঁজ ব্যক্তিদের খুঁজে বের করার বিষয়ে গঠিত কমিশনের প্রধান সাবেক বিচারপতি জাভেদ ইকবাল সোমবার পাক সিনেটের স্থায়ী কমিটিতে এই তথ্য তুলে ধরেছেন। সিনেটকে ব্রিফ করার সময় তিনি জানিয়েছেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আফতাব আহমাদ শেরপাও এই গোপন হস্তান্তর প্রক্রিয়ার অংশ ছিলেন। বিচারপতি ইকবাল পরিষ্কার করে বলেছেন, ডলারের বিনিময়ে জেনারেল পারভেজ মুশাররফ পাকিস্তানি নাগরিকদের আমেরিকার হাতে তুলে দিয়েছেন।

তিনি জোর দিয়ে বলেন, দেশের আইনে এই ধরনের হস্তান্তরের কোনো বিধানই নেই। তবে জাতীয় সংসদসহ কেও আজ পর্যন্ত মুশাররফ ও শেরপাওয়ের ভূমিকা নিয়ে কোনো রকম প্রশ্ন তোলেনি। বিচারপতি ইকবাল বলেছেন, মুশাররফের এই ধরনের অবৈধ ও বেআইনি কাজকর্ম সম্পর্কে অবশ্যই তদন্ত হতে হবে। তিনি প্রশ্ন করে বলেন, দেশের আইন অনুযায়ী কীভাবে একজন ব্যক্তি পাকিস্তানি নাগরিকদের বিদেশের কাছে তুলে দেন?

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...