The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আইয়ুব বাচ্চুর গান গাওয়া ‘বিস্ময় বালক’ রাফসানের গল্প [ভিডিও]

ব্যান্ড ‘ধোঁয়া’ যাত্রা শুরু করে ২০১৭ সালে। ২০১৮ সালের শুরুর দিকে এই ব্যান্ডের সঙ্গে ভোকাল হিসেবে যোগ দিয়েছেন রাফসান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলা যায় সত্যিই সাহস আছে বালক রাফসানের। আইয়ুব বাচ্চুর গানগুলো কত সাবলিলভাবে গেয়ে যাচ্ছেন। আপনিও বুঝতে পারবেন। বুঝতে হলে দেখুন এই ‘বিস্ময় বালক’ রাফসানের গানটি।

আইয়ুব বাচ্চুর গান গাওয়া ‘বিস্ময় বালক’ রাফসানের গল্প [ভিডিও] 1

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে আইয়ুব বাচ্চুর সেই বিখ্যাত গান ‘সেই তুমি কেনো অচেনা হলে’.., ‘হাসতে দেখো গাইতে দেখো’। তবে আইয়ুব বাচ্চুর কণ্ঠে অবশ্যই নয়, এক শিশুশিল্পীর কণ্ঠে গানটি শুনে শুনে মুগ্ধতা ছড়িয়ে জনপ্রিয়তার পারদে রীতিমতো ‘বিস্ময় বালক’ হিসেবে পরিণত হয়েছে রাফসান। অনেকেই জানেন না, এই শিশুশিল্পীর আসল পরিচয়।

অনেকেই সোশ্যাল মিডিয়ায় তাকে ‘জুনিয়র আইয়ুব বাচ্চু’ বলেও মন্তব্য করেছেন। তবে অনেকেই চেনেন না এই ‘জুনিয়র আইয়ুব বাচ্চু’ উপাধি পাওয়া এই ‘বিস্ময় বালক’ রাফসানুল ইসলামকে।

সোশ্যাল মিডিয়ায় হঠাৎ জনপ্রিয় হলেও রাফসানের গানের চর্চা শুরু ৪ বছর বয়স থেকেই। ‘ধোঁয়া’ নামে একটি ব্যান্ডের সঙ্গে চলতি বছরই ভোকাল হিসেবে যোগ দিয়েছেন রাফসান।

রাফসান নেত্রকোনার আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র। পড়াশোনার পাশাপাশি গানের চর্চা চালিয়ে যাচ্ছেন রাফসান। মাত্র ৪ বছর বয়সে গান শেখা শুরু তার। এরপর স্কুলের অনুষ্ঠানে নিয়মিত গান করেন। পাশাপাশি বিভিন্ন স্টেজ শো’তেও ডাক আসে এই বালকের।

গানের ক্ষেত্রে পরিবার থেকে ভীষণ উৎসাহ দেওয়া হয় জানিয়ে রাফসান সংবাদ মাধ্যমকে বলেন, ‘পরিবার শুরু থেকেই আমাকে উৎসাহ দেয়, আমি যেনো ভালো গান করতে পারি।

জানা গেছে, ব্যান্ড ‘ধোঁয়া’ যাত্রা শুরু করে ২০১৭ সালে। ২০১৮ সালের শুরুর দিকে এই ব্যান্ডের সঙ্গে ভোকাল হিসেবে যোগ দিয়েছেন রাফসান। এখন এই ব্যান্ডের সঙ্গেই গানের চর্চা করছেন। তাদের মৌলিক কোনো গান না থাকলেও জনপ্রিয় গানগুলো তারা গেয়ে থাকেন বলে জানিয়েছেন রাফসান।

এই ক্ষুদে সঙ্গীতশিল্পী আরও বলেন, ‘আমি মূলত লোকগান করি। ব্যান্ডে এসে প্রথম গুরু আইয়ুব বাচ্চু স্যারের ‘সেই তুমি কেনো এতো অচেনা হলে’ গানটি করেছি। এরপর করেছি ‘হাসতে দেখো গাইতে দেখো’ গানটি। এই গানটি সবাই খুব পছন্দ করেছে। ফেসবুকে সবাই শেয়ারও করছে। এজন্য আমার ভালো লাগছে।’

আইয়ুব বাচ্চুর গান গাইবার কারণ জানতে চাইলে রাফসান বলেন, ‘আমার প্রিয় শিল্পী হলেন আইয়ুব বাচ্চু। উনার গান আমার খুবই পছন্দ। আমাদের ব্যান্ডের মৌলিক গান না থাকায় বিভিন্ন জনপ্রিয় গানগুলো করছি। গুরু আইয়ুব বাচ্চুর দুইটি জনপ্রিয় গান আমরা ভিডিও আকারে প্রকাশ করেছি।’

বড় শিল্পী হিসেবে নিজেকে দেখতে চান রাফসান। ব্যান্ডে তার অনুপ্রেরণা হলেন আইয়ুব বাচ্চু বলেও জানান এই ক্ষুদেশিল্পী। এদিকে আইয়ুব বাচ্চু নিজেও রাফসানের গানের ভিডিও দেখে তার কণ্ঠের প্রশংসা করেছেন জেনে ভীষণ উচ্ছ্বসিত হয়েছেন এই ক্ষুদে ব্যান্ড শিল্পী রাফসানুল ইসলাম।

দেখুন ভিডিও গানটি
https://www.youtube.com/watch?v=ukWhYCEK8vU

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...