The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাজারে পাওয়া যাচ্ছে ওয়ালটনের পেনড্রাইভ

১৬ ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতার এসব পেনড্রাইভ দেখতে খুব আকর্ষণীয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেনড্রাইভের ব্যবহার যদিও আজকাল অনেক কে গেছে। কারণ এখন কোনো কিছু স্থানান্তরের জন্য মেইল ব্যবহার করা হয়। তারপরও এই পণ্যটির চাহিদা রয়ে গেছে। এবার ওয়ালটন বাজারে পাওয়া যাচেছ ওয়ালটনের পেনড্রাইভ।

বাজারে পাওয়া যাচ্ছে ওয়ালটনের পেনড্রাইভ 1

প্রযুক্তিপণ্যের জগতে একের পর এক চমক দিয়ে চলেছে দেশীয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। প্রযুক্তি পণ্য মোবাইল ফোন, ল্যাপটপ, ডেস্কটপ পিসি, কিবোর্ড এবং মাউসের পর এবার পেনড্রাইভ বাজারে ছেড়েছে দেশীয় এই ব্র্যান্ড ওয়ালটন।

জানা গেছে, উইনডোজ, ম্যাক বা লিনাক্স – সব ধরনের অপারেটিং সিস্টেমেই কাজ করবে উচ্চগতিসম্পন্ন ওয়ালটন পেনড্রাইভ।

ওয়ালটন কম্পিউটার সোর্সিং বিভাগের প্রকৌশলীরা জানিয়েছেন, অন্যান্য পেনড্রাইভ হতে ওয়ালটন পেনড্রাইভের ডাটা ট্রান্সফার রেট অনেক বেশি। আকর্ষণীয় ডিজাইনের এসব পেনড্রাইভ মেটাল বডির তৈরি করা হয়েছে। যে কারণে এগুলো অনেক বেশি টেকসই হবে। ওয়ালটন পেনড্রাইভের ডাটা স্ট্যাবিলিটিও অনেক বেশি।

ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী সংবাদ মাধ্যমকে জানান, প্রাথমিকভাবে ১০ মডেলের ওয়ালটন পেনড্রাইভ বাজারে পাওয়া যাচ্ছে। ১৬ ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতার এসব পেনড্রাইভ দেখতে খুব আকর্ষণীয়, মানেও তেমনই উন্নত। বিভিন্ন ডাটা, গান, ভিডিও আদান-প্রদান কিংবা গুরুত্বপূর্ণ ফাইল সংরক্ষণে ওয়ালটন পেনড্রাইভ যোগ করবে নতুন এক মাত্রা।

মো. লিয়াকত আলী আরও জানান, ইউএসবি ২.০ সমর্থিত ১৬ জিবির ওয়ালটন পেনড্রাইভের মূল্য পড়বে ৬৫০ টাকা। ইউএসবি ৩.০ সমর্থিত একই ধারণক্ষমতার পেনড্রাইভের দাম পড়বে ৮৫০ হতে ১,০০০ টাকার মধ্যে।

তাছাড়া নতুন আসা ওয়ালটন পণ্যসম্ভারে রয়েছে ডুয়াল কানেক্টরযুক্ত আরও একটি পেনড্রাইভ। এর এক প্রান্তে ইউএসবি ২.০ ও অপর প্রান্তে রয়েছে মাইক্রো ইউএসবি। যে কারণে এই পেনড্রাইভ দিয়ে কম্পিউটার কিংবা ল্যাপটপ ছাড়াও ওটিজি সমর্থিত মোবাইল ফোনে ডাটা আদান-প্রদান করা সম্ভব হবে। ১৬ জিবির এই পেনড্রাইভের দাম পড়বে মাত্র ৮০০ টাকা।

ইউএসবি ২.০ সমর্থিত ৩২ জিবির ওয়ালটন পেনড্রাইভ পাওয়া যাবে এক হাজার হতে এক হাজার ৫০ টাকার মধ্যে। অপরদিকে একই ধারণক্ষমতার ইউএসবি ৩.০ সমর্থিত পেনড্রাইভের দাম পড়বে এক হাজার ৪৫০ হতে এক হাজার ৫০০ টাকার মধ্যে।

দেশের সব ওয়ালটন প্লাজা ও সেলস পয়েন্টে পাওয়া যাচ্ছে ওয়ালটনের পেনড্রাইভগুলো। সব ধরনের ওয়ালটন পেনড্রাইভেই থাকছে এক বছরের ওয়ারেন্টি।

আরও বিস্তারিত জানতে হলে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ারে। যেকোনো মোবাইল ও ল্যান্ডফোন হতে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল হতে ১৬২৬৭ নম্বরেও কল করতে পারেন। আরও ভিজিট করতে পারেন ওয়ালটনের ওয়েবসাইট http://www.waltonbd.com।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...