The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার আসছে কম দামের আইফোন!

আইফোন নিয়ে মানুষের আগ্রহের যেনো শেষ নেই। আইফোনের নতুন কোনো ভার্সসের খবর এলে সেটি নিয়েও আগ্রহ থাকবে সেটিই স্বাভাবিক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আইফোন নিয়ে মানুষের আগ্রহের যেনো শেষ নেই। আইফোনের নতুন কোনো ভার্সসের খবর এলে সেটি নিয়েও আগ্রহ থাকবে সেটিই স্বাভাবিক। তবে এবার আসছে কম দামের আইফোন! অবশ্য ঠিক কতো কম দামের আইফোন বাজারে ছাড়া হবে সে বিষয়ে কিছুই জানানো হয়নি। হয়তো যে কোনো সময় জানা যাবে দামের বিষয়টি।

এবার আসছে কম দামের আইফোন! 1

আইফোন নিয়ে মানুষের আগ্রহের যেনো শেষ নেই। আইফোনের নতুন কোনো ভার্সসের খবর এলে সেটি নিয়েও আগ্রহ থাকবে সেটিই স্বাভাবিক। তবে এবার আসছে কম দামের আইফোন! অবশ্য ঠিক কতো কম দামের আইফোন বাজারে ছাড়া হবে সে বিষয়ে কিছুই জানানো হয়নি। হয়তো যে কোনো সময় জানা যাবে দামের বিষয়টি।

অ্যাপল মানেই দামি একটি ফোন। এমন দামী মোবাইল কেনার সাধ্য সবার হয়ও না। তাই নতুন কোনো আইফোনের কথা শুনলে কেনার আগ্রহ জন্মে অনেকেরই। কিন্তু অর্থের কথা ভেবে সেই চিন্তাও বাদ দিতে হয় অনেককেই। তবে এই ধারণা থেকে বেরিয়ে আসতে চলেছে অ্যাপল।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, এবার বাজারে আসছে কম দামের আইফোন এসই-টু। আগামী বছর মার্চের পূর্বেই বাজারে আসবে এই আইফোনটি। আইফোন এসই-টু হতে ফেস আইডি-এর মতো প্রিমিয়াম ফিচার বাদ পড়বে। এর পরিবর্তে এই ফোনে থাকবে পুরনো টাচ আইডি। ফেস আইডি না থাকার কারণে ডিসপ্লের উপরে কোনো নচও থাকবে না।

আইফোন এসই ফোনে একটি ডিসপ্লে ছিল ৪ ইঞ্চি। তবে আইফোন এসই-টু ফোনে থাকার সম্ভাবনা রয়েছে তুলনামুলক বড় ৪.৭ ইঞ্চি এলইডি ডিসপ্লে। এই ফোনে ডিসপ্লের নিচে হোম বাটনে টাচ আইডিও থাকবে।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, যদিও হার্ডওয়্যারের দিক হতে আইফোন এসই-টু ফোনে কোনো রকম ছাড় দিবে না অ্যাপল। এই ফোনটিতে থাকবে লেটেস্ট A13 Bionic চিপ। সেপ্টেম্বরে উন্মুক্ত হওয়া আইফোন ১১, আইফোন ১১ প্রো, আইফোন ১১ প্রো ম্যাক্স ফোনে একই রকম চিপসেট ব্যবহার হয়েছে।

বর্তমানে যে সব গ্রাহক আইফোন সিক্স ও আইফোন সিক্সএস ব্যবহার করেন তাদের কথা মাথায় রেখেই আইফোন এসই-টু বাজারে ছাড়া হচ্ছে বলে জানা যায়।

অ্যাপল মনে করছে যে, ২০২০ সালে বিশ্বব্যাপী ৩/৪ কোটি আইফোন এসই-টু বিশ্ব বাজারে বিক্রি হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...