শাহরুখ খানের পর এবার বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রায়ের মোমের ভাস্কর্য ফ্রান্সের জাদুঘরে!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ভারতীয় জাতীয় পুরস্কার বিজয়ী ভারতীয় অভিনেত্রী এবং সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রায় বচ্চনের মোমের ভাস্কর্য স্থান পেয়েছে ইউরোপের অন্যতম পুরাতন ও ঐতিহ্যবাহী জাদুঘরে। ফ্রান্সের প্যারিসে অবস্থিত ‘মিউজি গ্রাভিন’ জাদুঘরে ঐশ্বরিয়ার ভাস্কর্য স্থান পেয়েছে দ্বিতীয় ভারতীয় অভিনেত্রী হিসাবে। এর পূর্বে বলিউড সুপারস্টার কিং খান খ্যাত শাহরুখ খানের ভাস্কর্য এ জাদুঘরে স্থান পায়।


grevin2.preview

ইন্ডিয়া টুডের একটি রিপোর্টে জানা যায়, ২০০৮ সালেই সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রায়কে তার ভাস্কর্য তৈরির প্রস্তাব দেয়া হয়েছিলো। তবে সেসময় ঐশ্বরিয়ার বিয়ে হয় এবং পরবর্তীতে সংসার নিয়ে ব্যস্ত হয়ে পড়েন এই অভিনেত্রী। ফলে কিং খান শাহরুখের ভাস্কর্য আগে তৈরি করা হয় এবং জাদুঘরে স্থান দেওয়া হয়।

prw

সূত্র হতে আরো জানা যায়, মিউজি গ্রাভিনি জাদুঘরের নতুন শাখা মন্ট্রায়ালে ঐশ্বরিয়া রায়ের মোমের ভাস্কর্য স্থাপন করা হয়েছে। জাদুঘরে এখন পর্যন্ত স্থান পেয়েছে বিশ্বের আরো অনেক বিখ্যাত ব্যক্তি এবং অভিনেতার ভাস্কর্য। সে তালিকায় রয়েছে হলিউড স্টার ব্রাড পিট, মার্কিন অভিনেত্রী ও গায়িকা মেরিল স্ট্রিপ, হলিউড অভিনেত্রী এ্যাঞ্জেলিনা জোলি, পিনিলোপ ক্রুজ, ক্যামেরুন ডিয়াজ, অভিনেতা লিওনার্দো ডি ক্র্যাপ্রিও, সেলিনা ডিওন সহ আরো অনেকে।

aish_660_071413011005
ধারণা করা হয়, ২০০৯ সালে ঐশ্বরিয়ার কান উৎসবে যে লুকে ছিলেন সেই লুকের আদলে গড়ে তোলা হয়েছে এই ভাস্কর্য।

উল্লেখ্য, বিশ্বের অন্যতম সুন্দরী ঐশ্বরিয়া মণি রত্নমের তামিল ছবি ইরুবর ছবিতে অভিনেত্রী হিসেবে প্রথম আত্মপ্রকাশ করেন, এরপর তিনি সঞ্জয় লীলা বনসালী পরিচালিত হাম দিল দে চুকে সনম ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডের দৃষ্টি আকর্ষণ করেন। এই ছবিতে অভিনয়ের জন্য তিনি ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার লাভ করেছিলেন। পরবর্তী অনেক ছবিতে অভিনয়ের জন্য তিনি সমালোচকদের দ্বারা প্রশংসিত হন এবং এইভাবে ভারতীয় চলচ্চিত্র জগতে তাঁর সমকালীন অভিনেত্রীদের মধ্যে একজন অন্যতম অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। বর্তমানে তিনি তার মেয়ে সন্তান আরাধ্যের জন্মের কারণে বড় পর্দায় অভিনয় থেকে বিরত রয়েছেন।

তথ্যসূত্রঃ ইন্ডিয়া টুডে

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...