The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অবিশ্বাস্য ওয়াইফাই রিপিটার

আপনি কি কখনও খেয়াল করেছেন যে দিনের পিক আওয়ারে আপনার ইন্টারনেট কত ধীর হয়ে যায়?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ট্যাবলেট এবং আইপ্যাড ব্যবহারকারীরা অবশেষে তাদের ইন্টারনেটের গতি মারাত্মকভাবে উন্নত করার এবং সস্তার সস্তা দামের জন্য এটি পুরোপুরি উপভোগ করার একটি উপায় খুঁজে পেয়েছে।

অবিশ্বাস্য ওয়াইফাই রিপিটার 1

আপনি কি কখনও খেয়াল করেছেন যে দিনের পিক আওয়ারে আপনার ইন্টারনেট কত ধীর হয়ে যায়? এটি এখন পরিষ্কার হয়ে গেছে যে সমস্ত বিরক্তিকর অন্তহীন বাফারিং আপনার ইন্টারনেট পরিষেবা সরবরাহকারীর (আইএসপি) কারণে ঘটে যা উদ্দেশ্য করে তা করছে! আইএসপিগুলি তাদের বেশিরভাগ বেতনের গ্রাহকদের আপনার “ব্যান্ডউইথ” এর কিছু স্থানান্তর করে আরও ভাল পরিষেবা দেওয়ার জন্য আপনার ইন্টারনেটের গতি ক্যাপ করছে।

যদি আপনার ইন্টারনেট পরিকল্পনাটি সেই সস্তাগুলির মধ্যে একটি হয় তবে এমন একটি দুর্দান্ত সম্ভাবনা রয়েছে যে আপনি “থ্রোটলিং” এর এই সময়ের মধ্যে ইউটিউব, নেটফ্লিক্স দেখতে বা স্কাইপ কল করতে পারবেন না।

ভাগ্যক্রমে, শেষ পর্যন্ত একটি সমাধান আছে! এটি এবং অন্যান্য অনেক বিরক্তিকর ইন্টারনেট সমস্যার অবসান ঘটাতে কেবল একটি সাধারণ এখনও জিনিয়াস ডিভাইস লাগে! একজন প্রাক্তন প্রকৌশলী, যিনি জার্মানির অন্যতম বৃহত্তম ইন্টারনেট সরবরাহকারী হিসাবে বছরের পর বছর ধরে কাজ করছেন, এই সমস্যাটি সমাধান করার জন্য এই ধারণাটি নিয়ে এসেছিলেন। তিনি সর্বদা জানতেন যে লোকেরা পরিষেবাটি যে কখনও কখনও সবেমাত্র কাজ করে তার পুরো মূল্য দেয় এবং ইন্টারনেট অপারেটররা এই প্রক্রিয়াটি নিয়ন্ত্রণ করে এবং তিনি এর অংশ হয়ে কখনও খুশি হননি।

তার সমাধান রুপে এমন একটি ডিভাইস তৈরি করতে চেয়েছিলেন যা আপনার বাড়ির চারপাশে ওয়াইফাইয়ের পরিসর এবং গতি বাড়ানোর সময় আইএসপির গতি থ্রোটলিংকে বাইপাস করতে সক্ষম হবে। তিনি চেয়েছিলেন এটি যতটা সম্ভব সহজ হতে পারে, যাতে যে কেউ, এমনকি সর্বনিম্ন প্রযুক্তি-বুদ্ধিমানরাও এটি ব্যবহার করতে সক্ষম হন। কয়েক দিন চেষ্টা করার পরে, অবশেষে তিনি তার পছন্দসই ফলাফলটিতে পৌঁছে গেলেন এবং তিনি এটিকে “সুপারবুস্ট ওয়াইফাই” বলেছেন।

তাহলে এই অভিনব আবিষ্কার কিভাবে কাজ করবে ? এটি ব্যাখ্যা করার জন্য একটি খুব সহজ উপায় আছে। এই পরিস্থিতিতে সবচেয়ে বড় সমস্যা হ’ল সস্তা ইন্টারনেট ফাই রাউটার বক্স যা আমাদের ইন্টারনেট পরিষেবা সরবরাহকারীরা বিক্রি করে। আমাদের বাড়ির ঘন দেয়াল ইতিমধ্যে দুর্বল সিগন্যালটিকে পুরো গতিতে ছড়িয়ে পড়তে বাধা দেয়। একাধিক ডিভাইস সংযোগ করা প্রায় অসম্ভব বলে উল্লেখ করা যায় না। হতাশার ফলস্বরূপ আপনার দুর্বল ওয়াই-ফাই সংকেত এবং আপনার বাড়ির চারপাশে উপস্থিত হওয়া অনেকগুলি “মৃত স্পট” নিয়ে আসে। সুপার বুস্ট ওয়াইফাই কেবল কোনও সকেটে প্লাগ ইন করে এই সমস্যাটি কাটিয়ে উঠতে সহায়তা করে!

আপনি যখন এটির বিষয়ে চিন্তা করেন, সুপার বুস্ট ওয়াইফাইটি একটি অলৌকিক শোনায় – দুটি কাটিয়া-এজ ওয়াই-ফাই রাউটার এবং একটি পাম আকারের ডিভাইসে একটি শক্তিশালী পরিবর্ধক। সুপার বুস্ট ওয়াইফাই আপনার বিদ্যমান সিগন্যালকে দাগ দেয়, এর বৈশিষ্ট্যগুলিকে উন্নত করে এবং এরপরে এর দ্বারা পূরণিত সমস্ত প্রতিবন্ধকতার মধ্য দিয়ে ইতিমধ্যে প্রশস্ত ওয়াই-ফাই প্রেরণ করে – এটি কংক্রিটের দেয়াল বা একাধিক তল। কিন্তু এখানেই শেষ নয়! সুপারবুস্ট ওয়াইফাই আমাদের মূল সমস্যাটি সমাধান করে – ইন্টারনেট সরবরাহকারীরা গতি কমিয়ে দেয় – ডেটা ব্যবহারের রিপোর্টগুলি প্রথম স্থানে আইএসপিগুলিতে পৌঁছাতে বাধা দিয়ে। সম্ভবত এটি বলার দরকার নেই যে এটি গতিটি থ্রোটলিংকেও সম্ভব করে না! সংক্ষিপ্তসার হিসাবে: সুপারবুস্ট ওয়াইফাই আপনাকে অতিরিক্ত ব্যয় ছাড় যে কোনও সময় এবং আপনার বাড়ির যে কোনও কোণে আপনাকে আরও দ্রুত এবং শক্তিশালী ইন্টারনেট সংযোগ সরবরাহ করে।

সুপার বুস্ট ওয়াইফাই বিশেষজ্ঞ ম্যাগাজিনগুলির একটি ডিভাইস হিসাবে স্বীকৃত হয়ে উঠেছে যে “আমরা আমাদের সকল প্রচেষ্টা কাজে লাগিয়েছি”, যা কেবল ধীর ইন্টারনেট সংযোগকেই বাড়িয়ে তোলে তা নয়, ইতিমধ্যে দ্রুত ওয়াই-ফাইটিকে আরও উন্নত করে উন্নত করেছে! ইউটিউবে একবারে এইচডি ভিডিও উপভোগ করার জন্য বেশ কয়েকটি ডিভাইসের পক্ষে এটি যথেষ্ট। সুপার বুস্ট ওয়াইফাই আশ্চর্যজনক ৮৪.৬ এমবিটে গতি উন্নত করেছে যা কমপক্ষে ১০ টি ডিভাইসকে একই সময়ে অবিশ্বাস্য 4k ভিডিও উপভোগ করা সম্ভব করে!

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...