The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ওয়াইফাই -এর সমস্যা আর নয়!

ইন্টারনেট কানেকশনও যদি সমস্যা দেখা দেয় তাহলে কেমনটি লাগে একবার ভাবুন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ওয়াইফাই এর সমস্যা দেখা দেওয়া নতুন কিছু নয়। তবে এবার বলা হচ্ছে ‘ওয়াইফাই’ -এর সমস্যা আর নয়! খুব সহজেই এই সমস্যা হতে আপনি নিষ্কৃতি পেতে পারেন। কীভাবে?

ওয়াইফাই -এর সমস্যা আর নয়! 1

করোনা ভাইরাসের এই সময়ে ঘরে বসে আমরা প্রায় সকলেই বোর হয়ে গেছি। একঘেয়ামি কাটানোর জন্য মাঝে মধ্যেই ইন্টারনেটে ঢু মারতে হয় আমাদের। সেই ইন্টারনেট কানেকশনও যদি সমস্যা দেখা দেয় তাহলে কেমনটি লাগে একবার ভাবুন!

ওয়াইফাই কানেকশনে হরহামেশায় যে সব সমস্যা হয় তার মধ্যে ‘can’t connect to this network’ হলো অন্যতম। এই সমস্যাটিতে ইতিমধ্যেই অনেকেই পড়েছেন কিংবা যে কোনো সময় পড়তেও পারেন। অনেকেই ঘণ্টার পর ঘণ্টা চেষ্টা করার পরও সমাধান না পেয়ে অবশেষে মোবাইল ডাটা চালু করতে বাধ্য হচ্ছেন!

তবে আজকের পর হতে এই সমস্যাকে চিরতরে বিদায় বলুন, কেনোনা আজ আপনি এই চিরাচরিত সমস্যার সমাধান পেতে চলেছেন। এর আগে কখনও এমন সমস্যার মুখোমুখি না হলেও এই সমাধানটি শিখে রাখুন। কারণ হয়তো আপনার সাথেও এমন হবে যে কোনো সময়! সমস্যা সমাধানে দেখুন নিচের ভিডিওটি।

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...