The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হোয়াটসঅ্যাপে অজানা নম্বরের ভিডিও থেকে সাবধান!

বিশেষ করে যদি এমপি ফোর ফরম্যাটের ভিডিও আসে তাহলে অবশ্যই আপনাকে সাবধান হতে হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক॥ হোয়াটসঅ্যাপে অজানা নম্বর থেকে ভিডিও আসলেই মোবাইল হ্যাক হওয়ার আশঙ্কা রয়েছে বলে এক খবরে জানা গেছে! বিশেষজ্ঞরা এই তথ্য দিয়েছেন। আমরা অনেকেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকি বার্তা আদান-প্রদানে নিরাপদ মাধ্যম মনে করে। তবে হোয়াটসঅ্যাপেও রয়েছে তথ্য বেহাত হওয়ার মতো আশঙ্কা। অজানা নম্বর হতে আসা কোনো ভিডিও থেকে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটিও হ্যাক হতে পারে, সেখান থেকে আপনার গোপন অনেক তথ্য চলে যেতে পারে হ্যাকারদের হাতে।

হোয়াটসঅ্যাপে অজানা নম্বরের ভিডিও থেকে সাবধান! 1

হোয়াটসঅ্যাপে অজানা নম্বর থেকে ভিডিও আসলেই মোবাইল হ্যাক হওয়ার আশঙ্কা রয়েছে বলে এক খবরে জানা গেছে! বিশেষজ্ঞরা এই তথ্য দিয়েছেন। আমরা অনেকেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকি বার্তা আদান-প্রদানে নিরাপদ মাধ্যম মনে করে। তবে হোয়াটসঅ্যাপেও রয়েছে তথ্য বেহাত হওয়ার মতো আশঙ্কা। অজানা নম্বর হতে আসা কোনো ভিডিও থেকে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটিও হ্যাক হতে পারে, সেখান থেকে আপনার গোপন অনেক তথ্য চলে যেতে পারে হ্যাকারদের হাতে।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের এক খবরে এই বিষয়ে বলা হয়, যদি কোনো অজানা নম্বর থেকে ভিডিও কল আসে বিশেষ করে এমপি ফোর ফরম্যাটের ভিডিও আসে তাহলে অবশ্যই আপনাকে সাবধান হতে হবে। হ্যাকাররা এমপি ফোর ভিডিও ফাইলের মাধ্যমে ফাঁদ পেতে আপনার মোবাইল ফোনের গোপন সকল তথ্য হাতিয়ে নিতে পারে।

ভারতে এই ঘটনা অনেক ঘটেছে বলেও সংবাদ মাধ্যমটিকে জানিয়েছে ইন্ডিয়ান কম্পিউটার ইমার্জেন্সি রেসপন্স টিম (সিইআরটি)। সে কারণে তারা সতর্কতামূলক পদক্ষেপ নিচ্ছেন বলেও জানিয়েছেন ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজকে।

উল্লেখ্য যে, সম্প্রতি ইসরায়েলের স্পাইওয়্যার প্রস্তুতকারক সংস্থা ‘এনএসও’ গ্রুপের বিরুদ্ধেও প্রযুক্তিকে কাজে লাগিয়ে স্পাইওয়্যার চালানের মতো গুরুতর অভিযোগ উঠেছে। যে কারণে তার পর থেকে প্রযুুক্তিবিদরা এই বিষয়ে সতর্কতা জারি করেছেন। এই বিষয়ে বিশেষজ্ঞরা মনে করেন যে, এই বিষয়ে সকলকেই সতর্ক হওয়া দরকার। তা নাহলে হয়তো বড় কোনো ক্ষতি হতে পারে যে কারও। তাই সময় থাকতে এই বিষয়টি সম্পর্কে আমাদের সকলের জানা দরকার বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ হলো এই বিষয়ে আমরা সকলেই যদি সাবধান হতে পারি তাহলে বড় কোনো ধরনের ক্ষতি হতে আমরা নিজেদেরকে খুব অনায়াসে রক্ষা করা সম্ভব হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...