The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আমিরাতে মাস্ক ব্যবহার না করলে জরিমানা

আমিরাতের সব কো-অপারেটিভের শাখায় এবং লুলু হাইপার মার্কেটের সকল শাখায় মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সংযুক্ত আরব আমিরাতে প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নানা উদ্যোগ নিয়েছে সরকার। ইতিমধ্যেই দেশটিতে চলছে করোনা ভাইরাস মোকাবিলায় নানা কর্মসূচিও।

আমিরাতে মাস্ক ব্যবহার না করলে জরিমানা 1

২৯ মার্চ দুবাই ইকোনমিক জানিয়েছে যে, আমিরাতের সব কো-অপারেটিভের শাখায় এবং লুলু হাইপার মার্কেটের সকল শাখায় মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়াও দেশটির প্রতিটি সুপার মার্কেট এবং হাইপার মার্কেটে প্রবেশের সময় বিনামূল্যে গ্লাভস দিচ্ছে, যা ক্রেতাদের বাধ্যতামূলকভাবে ব্যবহার করতে হবে।

এই দুটি মার্কেটের ক্রেতা এবং কর্মচারীদের মাস্ক ব্যবহার না করলে ১ হাজার দিরহাম জরিমানাও গুনতে হবে। এছাড়াও যাদের জ্বর-সর্দি তাদেরকে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে।

দুবাই ইকোনমিক আরও জানিয়েছে যে, আমিরাতে অবস্থানরত সব নাগরিকদের সুরক্ষার কথা চিন্তা করেই দেশটির সরকার প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করেছে।

সংযুক্ত আরব আমিরাতে নতুন করে আরও ১০২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। বিষয়টি নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭০ জনে। এছাড়াও মারা গেছেন একজন। সুস্থ হয়ে উঠেছেন ৩ জন।

মার্চ ২৯ দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ হতে দেওয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আমিরাতে সর্বমোট করোনায় আক্রান্ত হয়েছে ৫৭০ জন। মৃত্যু ঘটেছে আগের দুজনসহ মোট ৩ জন। নতুন তিনজনসহ মোট ৫৮ জন সুস্থ হয়ে উঠেছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...