মুন্না ভাই খ্যাত সঞ্জয় দত্তের জেল থেকে ছাড়া পাওয়ার সব রাস্তা বন্ধ!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥  বলিউড অ্যাকশন হিরো সঞ্জয় দত্ত বর্তমানে কারাবাস করছেন। দুঃখজনক ব্যাপার হচ্ছে তিনি কোনভাবেই কারাবাস থেকে রেহাই পাচ্ছেন না। গত মঙ্গলবার তার সাজা পুনর্বিবেচনার করার জন্য করা কিউরেটিভ পিটিশন খারিজ করে দিয়েছেন ভারতের সুপ্রীম কোর্ট।


SanjayDutt_1410206f

২০১৩ এর শুরুর দিকে ৯৩ এর মুম্বাই বিস্ফোরণ মামলায় সঞ্জয় দত্তকে পাঁচ বছর কারাদণ্ড দেয় আদালত এবং এই বছরের গত ১৬ মে মুম্বাইয়ের বিশেষ আদালতে আত্মসমর্পণ করেন সঞ্জয়।

১৯৯৩ সালের মুম্বাই বিস্ফোরণের সময় ষড়যন্ত্র এবং বেআইনি অস্ত্র রাখার দায়ে দোষী সাব্যস্ত হন সঞ্জয়৷ ২০০৭ সালে ষড়যন্ত্রের অভিযোগ থেকে রেহাই পেলেও বেআইনি অস্ত্র রাখার দায়ে তাঁর ছয় বছরের কারাদন্ড দেন দায়রা আদালত৷ গত ২১ মার্চ চলতি বছরের মার্চে সুপ্রিম কোর্ট দায়রা আদালতের রায় বহাল রাখলেও সাজার মেয়াদ এক বছর কমিয়ে পাঁচ বছর করার নির্দেশ দেয়৷ ইতিপূর্বে সঞ্জয় দত্ত উপরোক্ত অভিযোগে দেড় বছর জেলে ছিলেন এবং সেকারণে বাকি ৪২ মাস এখন জেলে থাকতে হবে তাকে।

গত ২৩ জুলাই ভারতের সুপ্রীম কোর্ট  ৪২ মাস কারাভোগের রায় পুর্নবিবেচনা করার সর্বশেষ কিউরেটিভ পিটিশনটি খারিজ করে দিয়েছে এবং এই রায়ের মাধ্যমে সঞ্জয়ের শেষ আইনি প্রচেষ্টা ব্যর্থ হলো এবং সেকারণে কারাবাস থেকে মুক্তি পাবার সব রাস্তা বন্ধ হয়ে গেল সঞ্জয় দত্তের। সঞ্জয় দত্তের শাস্তির মেয়াদ শেষ হবে ২০১৬ সালের নভেম্বরের দিকে।

প্রধান বিচারপতি P. Sathasivam, বিচারপতি B.S. Chauhan বলেন, সঞ্জয়ের কিউরেটিভ পিটিশন এবং সংশ্লিষ্ট তথ্যাবদি দেখা হয়েছে, ইহা আদালতে শুনানি হয়নি সঞ্জয়ের শাস্তি পুনর্বিবেচনা করার কোন প্রশ্ন নেই। তাই কিউরিটিভ পিটিশন খারিজ করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ১৯৯৩ সালের ১২ মার্চ ভয়াবহ বোমা বিস্ফোরণের পর  জড়িত ব্যক্তিদের কাছ থেকে অবৈধভাবে আগ্নেয়াস্ত্র কেনার এবং বাড়িতে অবৈধ অস্ত্র রাখার অভিযোগে সঞ্জয় দত্ত দোষী সাব্যস্ত হন। বিস্তারিত জানতে দি ঢাকা টাইমসের খবর মুন্না ভাই (সঞ্জয় দত্ত) এখন কারাগারে!” পড়ুন।

তথ্যসূত্রঃ ইয়াহু নিউজ

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...