The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

৩ জিবি র‌্যামের স্মার্টফোন মাত্র ১০ হাজার টাকায়!

ইভ্যালির ওয়েবসাইট থেকে ক্রেতারা স্মার্টফোনটি কিনতে পারবেন। ফ্রোজেন ব্লু ও ব্লেজিং রেড রঙে পাওয়া যাবে স্মার্টফোনটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাত্র ১০ হাজার টাকায় ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি মেমরিসহ রিয়েলমি সি৩ মডেলের স্মার্টফোন দিচ্ছে ইভ্যালি। অনলাইন পেমেন্টের ক্ষেত্রে পাওয়া যাবে আরও ২ হাজার টাকা ছাড়।

৩ জিবি র‌্যামের স্মার্টফোন মাত্র ১০ হাজার টাকায়! 1

ইভ্যালির ওয়েবসাইট থেকে ক্রেতারা স্মার্টফোনটি কিনতে পারবেন। ফ্রোজেন ব্লু ও ব্লেজিং রেড রঙে পাওয়া যাবে স্মার্টফোনটি।

দেশের বর্তমান প্রেক্ষাপটে প্রথমবারের মতো মিডিয়াটেকের কৃত্তিম বুদ্ধিমত্তা (এআই) সম্পন্ন শক্তিশালী হেলিও জি সেভেন্টি গেমিং প্রসেসর থাকছে এই ডিভাইসটিতে। দারুণ ছবি তোলার জন্য এতে আরও থাকছে এআই প্রযুক্তি সম্পন্ন ৩টি ব্যাক ক্যামেরা। এগুলোর মধ্যে ১২ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স।

সেই সঙ্গে আকর্ষণীয় সেলফি তোলার জন্য এতে রয়েছে ৫ মেগাপিক্সেলের এআই ফ্রন্ট পোর্ট্রেট ক্যামেরা। এই সবকিছুর ঝকঝকে অভিজ্ঞতা পাওয়া যাবে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস মিনি ড্রপ কর্নিং গরিলা গ্লাস ৩ এর সুরক্ষিত পর্দাতে। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি রিয়েল মি সি৩’কে সচল রাখতে সক্ষম দীর্ঘক্ষণ। ডিভাইস চার্জ দেওয়ার জন্য এতে রয়েছে রিভার্স চার্জিং প্রযুক্তি সুবিধাও।

ইভ্যালিও রিয়েলমি সূত্রে জানা যায় যে, এবারই প্রথম একত্রে বিশেষায়িতভাবে কোনো ডিভাইস বাজারে আনলো প্রতিষ্ঠান দুইটি। যে কারণে রিয়েলমি সি৩ মডেলের এই হ্যান্ডসেট শুধুমাত্র ইভ্যালিতে পাওয়া যাবে।

এই বিষয়ে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেল বলেছেন, যাত্রার শুরু থেকেই বিভিন্ন ব্র্যান্ডের এবং মডেলের স্মার্টফোন ডিভাইস ইভ্যালি তার গ্রাহকদের আকর্ষণীয় অফারে প্রদান করছে। এতে করে অত্যাধুনিক প্রযুক্তির বিভিন্ন ‘হাই-এন্ড’ ডিভাইসও গ্রাহকরা অনেক কম দামে কেনার সুযোগ পাচ্ছেন। তবে এবারই প্রথম কোনো মোবাইল ফোন ব্র্যান্ড এক্সক্লুসিভভাবে ইভ্যালির সঙ্গে তার নতুন মডেল বাজারে ছাড়লো।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...