The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার অপোর নতুন ফোনে সাইড ফিঙ্গারপ্রিন্ট ও পাঞ্চ হোল থাকছে

নতুন এই স্মার্টফোনটিতে আরও রয়েছে ৬.৫ ইঞ্চির এফএইচডি+ নিও ডিসপ্লে ও এই ফোনটির পেছনে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের এআই কোয়াড ক্যামেরা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার দেশের বাজারে অপো আনতে চলেছে ‘এ’ সিরিজের নতুন ডিভাইস অপো এ৯২। অপোর নতুন ফোনে সাইড ফিঙ্গারপ্রিন্ট ও পাঞ্চ হোল থাকছে।

এবার অপোর নতুন ফোনে সাইড ফিঙ্গারপ্রিন্ট ও পাঞ্চ হোল থাকছে 1

নতুন এই স্মার্টফোনটিতে আরও রয়েছে ৬.৫ ইঞ্চির এফএইচডি+ নিও ডিসপ্লে ও এই ফোনটির পেছনে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের এআই কোয়াড ক্যামেরা।

৪৮ মেগাপিক্সেলের এআই কোয়াড ক্যামেরাতে রয়েছে এফ/১.৭ বড় অ্যাপারচারসহ একটি ৪৮ মেগাপিক্সেল এআই মূল ক্যামেরা, ১১৯ ডিগ্রি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও দুটি উদ্ভাবনী পোর্ট্রেট স্টাইল লেন্সও রয়েছে। ডিভাইসটির বড় অ্যাপারচার দিয়ে খুব সহজেই আল্ট্রা-ক্লিয়ার ভিডিও, রাতের বেলার পরিষ্কার ছবি ও অধিক লাইট এবং ডিটেইলসে চমৎকার ছবি তোলা যাবে এই স্মার্টফোনটি দিয়ে।

আবার এ৯২ ডিভাইসটি দিয়ে ফোরকে ভিডিও ধারণ করা যাবে অনায়াসে। ডিভাইসটির ১৬পি পাঞ্চহোল সামনের ক্যামেরায় এফ/২.০ লেন্স রয়েছে এবং এতে অপোর এআই বিউটিফিকেশন মোড থাকায় এটি দিয়ে ভিন্ন লাইটিং কন্ডিশনে এবং পরিবেশে দৃশ্য ধারণ করা যাবে। এই ক্যামেরা দিয়ে ব্যবহারকারীরা পছন্দের স্টাইলে সেলফিও তুলতে পারবেন।

উচ্চগতির পারফরমেন্স নিশ্চিত করতে অপো এ৯২ এই নতুন ডিভাইসটিতে কোয়ালকমের ১১এনএম স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট ব্যবহৃত হয়েছে। ডিভাইসটির ৮ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‌্যামের কারণে অ্যাপ ইনস্টল করা বা ফাইল কপি করার সময় ব্যবহারকারীকে দ্রুততম স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা দিবে। দ্রুততম সময়ে মেমোরি প্রসেসিংয়ের জন্য এই নতুন ফোনটিতে আরও রয়েছে ১২৮ জিবি ইউএফএস ২.১ রম।

অপো ‘এ’ সিরিজে যুক্ত হওয়া নতুন এই এ৯২ ডিভাইসটিতে আরও রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি, স্মার্টফোনটিতে থাকা ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধার কারণে দ্রুততম সময়ের মধ্যে এই স্মার্টফোনটি সম্পূর্ণ চার্জ হবে। শীঘ্রই দেশের বাজারে পাওয়া যাবে অপো এ৯২ মডেলের এই নতুন স্মার্টফোনটি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...