The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

উৎসব না করে জন্মদিনে অসহায়দের পাশে দাঁড়ালেন চিত্রনায়িকা পপি

এই নায়িকার ৪১তম জন্মদিন ছিলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই চলচ্চিত্রের লাস্যময়ী নায়িকা সাদিকা পারভীন পপি। গত বৃহস্পতিবার এই নায়িকার ৪১তম জন্মদিন ছিলো। অথচ উৎসব না করে অসহায়দের পাশে দাঁড়ালেন তিনি।

উৎসব না করে জন্মদিনে অসহায়দের পাশে দাঁড়ালেন চিত্রনায়িকা পপি 1

এবার জন্মদিন উপলক্ষ্যে কোন বিশেষ আয়োজন রাখেননি পপি। ওইদিন দুপুরে একটি বেসরকারী টেলিভিশনের অনুষ্ঠানে সরাসরি উপস্থিত ছিলেন পপি।

পপি ওই অনুষ্ঠানে বলেন, ‘এবারে করোনা মহামারির মধ্যে জন্মদিন নিয়ে বিশেষ কোন আয়োজন নেই আমার। জন্মদিনে নানা আয়োজনের যে খরচ হয় সেটি এবার তিনটে ভাগে আমি বিলিয়ে দেবো। প্রতিবন্ধী শিশু, বন্যাকবলিত অসহায় মানুষ এবং করোনাতে দুর্দিনের মুখোমুখি এমন কিছু মানুষকে সাহায্য করবো।’

জন্মদিন উপলক্ষে একটি মিলাদের আয়োজন রাখা হয় বলেও জানিয়েছেন পপি। তিনি আরও বলেন, ‘দেশের ও পৃথিবীর সামগ্রিক অবস্থা মিলিয়ে খুবই খারাপ একটা অবস্থা বিরাজ করছে। তাই সবকিছু থেকে আল্লাহ যেনো আমাদের রক্ষা করেন সেই প্রত্যাশায় মিলাদ দেওয়া।’

উল্লেখ্য, ১৯৯৭ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘আমার ঘর আমার বেহেশত’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন এই নায়িকা। ‘আমার ঘর আমার বেহেশত’ তার প্রথম চলচ্চিত্র হলেও মুক্তি পাওয়া প্রথম চলচ্চিত্র ছিলো, ‘কুলি’।

তারপর একে একে ১৯৯৮ সালে মুক্তি পায় রিয়াজের বিপরীতে ‘বিদ্রোহ চারিদিকে’, ১৯৯৯ সালে মুক্তি পায় মান্নার বিপরীতে ‘কে আমার বাবা’ এবং ‘লাল বাদশা’, ২০০২ সালে মুক্তি পায় কমল সরকার পরিচালিত ‘ক্ষ্যাপা বাসু’। এইসব চলচ্চিত্রসমূহের মাধ্যমে দর্শক মনে জায়গা করে নেন পপি। এই পর্যন্ত তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য পুরস্কার এবং সম্মাননা অর্জন করেছেন চিত্রনায়িকা পপি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...