The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ব্রিটেনের সবচেয়ে মোটা ব্যক্তিকে হাসপাতালে আনা হলো ক্রেনে করে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মোটা মানুষের জন্য সবকিছু্ই যেনো ব্যতিক্রম। মোটা ব্যক্তির চলাফেরাতেও রয়েছে অনেক নিয়ম কানুন। যেখানে সেখানে তারা চলতেও পারেন না। যেমন ব্রিটেনের সবচেয়ে মোটা ব্যক্তিকে হাসপাতালে আনা হলো ক্রেনে করে!

ব্রিটেনের সবচেয়ে মোটা ব্যক্তিকে হাসপাতালে আনা হলো ক্রেনে করে! 1

ব্রিটেনের সবচেয়ে মোটা ব্যক্তি হয়েছেন জেসন হোল্টন মাত্র ৩০ বছর বয়সেই ৩১৭ কেজি ওজন হয়ে গেছে। গত ৬ বছর ধরে ঘরে বসেই শুধু খাচ্ছেন এবং ঘুমাচ্ছেন। ৬ বছর ধরে তিনি ঘর থেকে বেরই হননি। তবে এভাবে শুয়ে শুয়ে শুধুমাত্র খেতে খেতেই অসুস্থ হয়ে পড়েন হোল্টন নামে ওই ব্যক্তি।

তবে বেশ ঝামেলা বাধে তাকে হাসপাতালে নেওয়ার সময়। এতো বড় ও বিশাল ওজনের শরীর বয়ে কোনভাবেই বাইরে নেওয়া তাকে সম্ভব হচ্ছিল না। উপায়ন্তর না দেখে অবশেষে তাকে ঘর থেকে বের করে হাসপাতালে আনতে বিশাল ক্রেন ব্যবহার করা হয়! ঘটনাস্থলে আসতে হয়েছে ইঞ্জিনিয়ার ও ৩০ দমকলকর্মীকেও!

ডেইলি মেইলের এক প্রতিবেদনে জানা যায়, হোলটন ২০১৪ সালে জাস্টইট অ্যাপের সঙ্গে চুক্তি করে প্রতিদিন ৩০ পাউন্ডের ফাস্টফুড নিতেন। তার খাবারের তালিকায় ছিলো কাবাব, চিপস, চিকেন চাওমিন, ১.৫ লিটার জুস, ৫ ক্যান ডায়েট কোক। এ ছাড়াও চকোলেট, ক্রিপস, স্যান্ডউইচ তার ভীষণভাবে প্রিয়।

হাসপাতালের বেডে শুয়ে হোলটন বলেন, ৬ বছর পর ফ্রেশ বাতাসে নিঃশ্বাস নিতে পেরে আমার খুব ভালো লাগছে। এক প্রতিবেদনে বলা হয়, হোলটনের লিম্ফোয়েডার সমস্যা রয়েছে। সে কারণেই তার পা ফুলে যায়। তার মা লিসাকে চিকিৎসকরা বলেছিলেন যে, শক্ত পদক্ষেপ না নিলে ছেলে হার্টঅ্যাটাকে মারাও যেতে পারেন। তাই তাকে এভাবে ক্রেনে করে হাসপাতালে আনতে হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...