লাইসেন্স ছাড়াই গাড়ি চালান ব্রিটেনের রাণী এলিজাবেথ!

রাণী দ্বিতীয় এলিজাবেথকে বিভিন্ন সময়ই গাড়ির ড্রাইভিং সিটে দেখা যায়

Mandatory Credit: Photo by Invicta Kent Media/REX/Shutterstock (8811850f) Queen Elizabeth II driving herself to the Royal Chapel of All Saints in Windsor Park for Sunday Service via public roads Queen Elizabeth II driving on public road, Windsor, Berkshire, UK - 07 May 2017

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ব্রিটেনের রাণী এলিজাবেথ লাইসেন্স ছাড়াই গাড়ি চালন- এমন খবর দেখে যে কেও আশ্চর্য হতে পারেন। কিন্তু আশ্চর্য হওয়ার কিছু নেই। ঘটনাটি আসলেও সত্যি!

তবে ব্রিটেনের রাণী আইনের কোনো বিধি ভঙ্গ করছেন না। কারণ হলো ব্রিটেনে রাণীই হচ্ছেন একমাত্র ব্যক্তি যার ড্রাইভিং লাইসেন্সের কোনো প্রয়োজন পড়ে না। এমনকি তাকে কোনো পাসপোর্টও ব্যবহার করতে হয় না।

সংবাদ মাধ্যম টেলিগ্রাফের এক খবরে জানা যায়, রাণী দ্বিতীয় এলিজাবেথকে বিভিন্ন সময়ই গাড়ির ড্রাইভিং সিটে দেখা যায়। সর্বশেষ একটি ঘোড়দৌড় উপভোগ করার জন্য নিজে গাড়ি চালিয়ে গিয়েছিলেন। সম্প্রতি রয়াল উইন্ডসর হর্স শোতে নিজের র‌্যাঞ্জ বোভার চালিয়ে যান ব্রিটেনের সবচেয়ে সম্মানীত এই নারী ব্যক্তিত্ব।

তার অনেকগুলো গাড়ি থাকলেও র‌্যাঞ্জ রোভারেই বেশ স্বাচ্ছন্দ্য বোধ করেন বলে মনে করা হয়। নিজে ড্রাইভ করলে সাধারণত ওই গাড়িতেই তাকে দেখা যায়।

তিনি যে গাড়ি চালানো বেশ উপভোগ করেছেন তা স্পষ্টই বোঝা গেছে গাড়ির উইং মিররে তার চেহারায়। ৯১ বছর বয়সী এই নারীকে গাড়ির ড্রাইভিং সিটে বেশ উৎফুল্ল মনে হয়েছে।

রাণী দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে ছিলেন ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপও। পাঁচদিনব্যাপী ওই ঘোরদৌড় উদ্বোধন করা হয়।

উল্লেখ্য যে, দ্বিতীয় বিশ্বযুদ্ধে মেকানিক হিসেবে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করার সময় গাড়ি চালানোও শিখে নেন রানী এলিজাবেথ। সে কারণে মাঝে-মধ্যেই তিনি শখ করেও গাড়ি চালান।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...