আগামী মাসে বাজারে আসছে স্যামসং এর স্মার্টঘড়ি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ ইতোমধ্যে সবাই জেনে গেছেন স্যামসং, অ্যাপেল এবং গুগোল তাদের ব্রেন্ডের স্মার্টঘড়ি তৈরি করছেন তবে কেউই এ স্মার্ট ঘড়িতে কি কি সুবিধা থাকছে তা প্রকাশ করেনি। সম্প্রতি Bloomberg জানিয়েছে স্যামসং তাদের তৈরিকৃত প্রথম স্মার্টঘড়ি বাজারে আনছে আগামী মাসে।


imwatch-ss

Bloomberg জানায় স্যামসং এর এই স্মার্টঘড়িটি অনেকটা ঘড়ি এবং স্মার্ট ফোনের মাঝা মাঝি অবস্থান করবে, এর নাম হবে গ্যালাক্সি গিয়ার। গ্যালাক্সি গিয়ার ঘড়ির কাজ করার পাশাপাশি এতে ফোন কল করা যাবে, ইমেইল আদান প্রদান এবং ওয়েব ব্যাবহারও করা যাবে।

গ্যালাক্সি গিয়ারে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যাবহার করা হয়েছে গুগোলের অ্ন্ড্রয়েড অপারেটিং সিস্টেম। ধারণা করা হচ্ছে সেপ্টেম্বরের ৪ তারিখ আইএফএ consumer electronics show শুরু হওয়ার মাত্র ২ দিন আগে গ্যালাক্সি গিয়ার বাজারে উম্মুক্ত করা হবে। তবে গ্যালাক্সি স্মার্টওয়াচের প্রথম সংস্করণে ভোক্তারা ঘরির স্ক্রিনের খুব বেশি স্বাচ্ছন্দ্য উপভোগ করতে পারবেন না। এমন তথ্যই দিয়েছেন গ্যাজেট বিশ্লেষকেরা।

এদিকে অ্যাপেল দীর্ঘদিন যাবৎ স্মার্টঘড়ি তৈরিতে বিশেষ গবেষণা চালিয়ে যাচ্ছেন, ইতোমধ্যে অ্যাপেলের স্মার্ট ঘড়ির নামও শুনা যাচ্ছেন ‘আইওয়াচ’। অ্যাপেল পণ্য গ্রাহকদের মাঝে ‘আইওয়াচ’ নিয়ে উম্মাদনা প্রবল, তবে তাদের পণ্যটি হাতে পেতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

অন্যদিকে আরেক প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি জুনে তাদের স্মার্টঘড়ি “স্মার্টওয়াচ” বাজারে আনে, এটি যেকোনো স্মার্টফোনের সাথে সংযুক্ত করা যায় এবং এটি দিয়ে ফোনকল, ইমেইল দেখা ও গান শোনা যায়।

সূত্রঃ দি টেকজার্নাল

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...