মটোরোলা Ara স্মার্টফোনে পরিবর্তন যোগ্য হার্ডওয়্যারের যুগ উন্মোচন করতে যাচ্ছে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ এতদিনের স্মার্ট ফোন ধারণাকে আমুল পরিবর্তন করে দিয়ে মটোরোলা বাজারে আনতে যাচ্ছে Ara হার্ডওয়্যার যার মাধ্যমে আপনি কম্পিউটারের মতই নিজের ইচ্ছে মতোই পরিবর্তন যোগ্য হার্ডওয়্যার সহ স্মার্ট ফোন বানাতে পারবেন।


ara1blogpost-520x346

গুগলের মালিকানাধীন মার্কিন কোম্পানি মটোরোলার Ara স্মার্টফোনের ক্ষেত্রে ব্যবহারকারী চাইলেই তার সেটের কনফিগারেশান পরিবর্তন করে নিতে পারবেন। বর্তমানে স্মার্টফোন বাজারে অপারেটিং সফটওয়্যার এন্ড্রয়েড দিয়ে গুগল এক চেটিয়া বাজার দখল করে রেখেছে। গুগল মটোরোলা দিয়েও ঠিক তেমন কোন একটা বিপ্লব ঘটাতে চাইছে। মটোরোলা Ara ধারনার জন্ম মূলত ব্যবহারকারীদের হার্ডওয়্যার ব্যবহারের ক্ষেত্রে নিজ নিজ স্বাধীনতা প্রদান করা।

স্মার্টফোন ব্যবহারকারীদের মাঝে এক এক জনের এক এক রকম চাহিদা ফলে একই কনফিগারেশানের মোবাইল সেট দিয়ে সেই চাহিদা পূরণ সম্ভব নয়, যেমন কেউ চান তার মোবাইলের ডিসপ্লে হবে অনেক বড়, আবার কেউ চান ডিসপ্লে বড় ছোট বিষয় না টাইপিং স্পীড বেশী থাকা জরুরী আবার অনেকেই চান ব্যাটারি লাইফ অনেক দীর্ঘ হোক। কেউ আছেন নিজের সেটের ক্যামেরা নিয়ে অসন্তোষ নিয়ে। মটোরোলা এই সব সমস্যার সমাধান দিতেই Ara নিয়ে বাজারে আসছে যাতে আপনি চাইলেই আপনার ইচ্ছে মত হার্ডওয়্যার সংযুক্ত করে নিতে পারবেন।

ara2blogpost-520x346

নতুন এই প্রকল্প বিষয়ে মটোরোলা জানিয়েছে, গুগল যেমন এন্ড্রয়েড সফটওয়্যার দিয়ে বিশ্বের স্মার্টফোন ধারণার আমুল পরিবর্তন এনেছে ঠিক তেমন ভাবে মটোরোলা হার্ডওয়্যার ক্ষেত্রে বিপ্লব ঘটাতে চায়। আমরা চাই এমন একটি ইউনিক প্রযুক্তি যাতে গ্রাহক ইচ্ছে মতন নিজের সেটের জন্য কনফিগারেশান বেছে নিতে পারবেন। আমরা চাই ব্যবহারকারীকে সেই স্বাধীনতা দিতে যাতে তিনি নিজেই ঠিক করে নিতে পারেন তার সেটে কি কি বিষয় অন্তর্ভুক্ত থাকবে। পাশাপাশি আমরা ব্যবহারকারী, ডেভেলপার এবং তাদের ফোনের মাঝে সংযোগ স্থাপন করতে চাই।

কেবল একবার ভাবুন আপনি আপনার ইচ্ছেতেই ঠিক করে নিতে পারছেন আপনার পছন্দের স্মার্টফোনটি কি রকম হবে এতে কি কি হার্ডওয়্যার সংযুক্ত থাকবে। আশা করা যাচ্ছে মটোরোলা Ara স্মার্টফোন বাজারের হার্ডওয়্যার নিয়ে বিশেষ অবস্থান দখল করতে পারবে।

ধন্যবাদান্তেঃ দিটেকজার্নাল

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...