শুরু হয়েছে ১৮ দলের টানা ৬০ ঘণ্টার হরতাল

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘণ্টার হরতাল শুরু হয়েছে। পিকেটিংসহ কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া এখন পর্যন্ত তেমন কোন বড় সহিংস ঘটনার খবর পাওয়া যায়নি।

Hartal-4-11-13

নির্দলীয় সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে বিএনপি’র নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট আজ সকাল ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৬০ ঘণ্টার টানা এ হরতালের ডাক দিয়েছে।

সকাল ১০টা এ রিপোর্ট লেখা পর্যন্ত রাজধানীসহ দেশের কোথাও বড়ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীতে রিক্সা, ট্যাম্পোসহ সীমিতসংখ্যক গাড়ি চলছে। গাবতলী, মহাখালী ও সায়দাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছাড়েনি। কমলাপুর স্টেশন থেকে ট্রেন যথাসময়েই ছেড়ে গেছে বলে রেলওয়ে সূত্রে জানানো হয়েছে।

হরতালের আগের দিন গতকাল রোববার রাজধানীতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও ককটেলের বিস্ফোরণ ঘটায় হরতাল সমর্থকরা। অন্তত ১৭টি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। রোববার সকাল থেকেই উত্তপ্ত হয়ে ওঠে রাজধানী। এছাড়া আর্ন্তজাতিক ট্রাইব্যুনালের রায় এবং আওয়ামী লীগের সমাবেশকে ঘিরে রাজপথে ছিল উত্তেজনা। রাজধানীজুড়ে ছিল বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তবে এরই মধ্যে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় ককটেল বিস্ফোরণ, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

সংবাদ মাধ্যম সূত্র জানিয়েছে, রাত ৯টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে ১৭টি যানবাহনে অগ্নিসংযোগ, ২০টি যানবাহন ভাংচুর এবং অন্তত ৩০টি ককটেল বিস্ফোরণ ঘটে। যাত্রাবাড়ী ও উত্তরায় আওয়ামী লীগের অফিসে আগুন লাগার ঘটনা ঘটেছে। ককটেল বিস্ফোরণে এক বহনকারী মারাত্মক আহত ও একজন রিক্সা চালক আহত হয়।

উল্লেখ্য, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গত সপ্তাহে ১৮ দলীয় জোটের টানা ৬০ ঘণ্টার হরতালে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে। এতে অন্তত ১৪ জন নিহত হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...