মল্লিকা শেরাওয়াত এবং নারী সাংবাদিকের মধ্যে বাকবিতন্ডা [ভিডিও]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বলিউডের আবেদনময়ী তারকা মল্লিকা শেরাওয়াত ভারতের সমাজ ব্যবস্থা এবং নারীদের অধিকার নিয়ে বিভিন্ন বক্তব্য প্রদান করেন প্রায়ই। সম্প্রতি এক প্রেস কনফারেন্সে এই বিষয় নিয়ে মল্লিকা শেরাওয়াতের সাথে এক আঞ্চলিক নারী সাংবাদিকের বাকবিতন্ডা হয়েছে।

40896-mallika-sherawat.jpg

৬৬ তম কান চলচ্চিত্র উৎসবে এক সাক্ষাতকারে মল্লিকা শেরওয়াত জানিয়েছিলেন – নারীদের জন্য ভারত ‘পশ্চাদগামী আর বিষণ্ন’| ভারতের নারীরা যে কতটা সুবিধা বঞ্চিত, তা নিজে ভারতীয় নারী হয়েই অনুধাবন করতে পেরেছেন এরকম মন্তব্যও করেছিলেন তিনি। এই মন্তব্য নিয়ে ভারতে প্রচুর সমালোচনা এবং বিতর্কের মুখোমুখি হতে হয়েছিলো মল্লিকাকে।

সেই জেরেই প্রেস কনফারেন্সে মল্লিকা শেরাওয়াতকে এক আঞ্চলিক নারী সাংবাদিক ভারতকে পশ্চাদগামী এবং বিষণ্ণ বলতে নিষেধ করলেন। উত্তরে মল্লিকা নারী সাংবাদিকটিকে তার হোমওয়ার্ক ঠিকভাবে করার জন্য বলে দিলেন।

প্রসঙ্গক্রমে আরো বলেন, নারীর জন্য ভারতীয় সমাজ পশ্চাদগামী। প্রতিদিন ভ্রুণহত্যা, শিশুহত্যা হচ্ছে, গ্যাং রেইপের ঘটনা নিয়ে পত্রিকায় হেডলাইন হচ্ছে, সাথে সম্মানের জন্য হত্যা তো আছেই। এবং তার মতে ভারত খুবই নারীর জন্য পশ্চাদপদ রাষ্ট্র এবং  এই বক্তব্যই মল্লিকার অবস্থান।

তখন সাংবাদিক প্রতিউত্তর করেন এই বলে যে – রাষ্ট্রের নারীদের এই ব্যাপারটি ফোকাস করে মল্লিকা শেরাওয়াত বহির্বিশ্বে ভারতের সুনাম ক্ষুণ্ণ করছেন – ভারতের নাম খারাপ হচ্ছে।

এই বক্তব্যের পর মল্লিকা শেরওয়াত তার সচেতন মানসিকতার পরিচয় দিয়ে জানান – এক নারী হিসাবে নিজের দেশের নারীদের অবস্থা সম্পর্কে কি মিথ্যে বলা উচিত? তিনি মিথ্যে বলেননি বরং সত্যটিই জানিয়েছেন।

ভারতের নারীরা অবহেলিত এবং সেখানে নারীদের নির্যাতন থেকে শুরু করে অনেক রকম অত্যাচার সহ্য করতে হয়। এমন দুঃসহ অবস্থা থেকে নারীদের সচেতন করতে বলিউডের এই তারকা অভিনেত্রীর বক্তব্য প্রশংসার যোগ্য।

বাকবিতন্ডার ভিডিওঃ

তথ্যসূত্রঃ বাজফিড

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...