The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ঈশ্বরদীতে জেএসসি পরীক্ষায় ফরমপূরণে অতিরিক্ত অর্থ আদায়ের বিরুদ্ধে ছাত্রদের বিক্ষোভ মিছিল

ঈশ্বরদী প্রতিনিধি ॥ ঈশ্বরদী আলহাজ্ব উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঘুষ, দূর্নীতি, স্বজনপ্রীতি ও জেএসসি পরীক্ষায় ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের প্রতিবাদে আজ সোমবার বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল শেষে রাস্তায় গাড়ী ভাংচুর করে।

Ishurdi Pic

শিক্ষার্থীরা জানায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেএসসি পরীক্ষার ফরম পূরণে ৪শ’ টাকার স্থলে ৮শ’ টাকা আদায় করছে। ছাত্রদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় না করে শিক্ষার্থীরা তা কমিয়ে আগের ৪শ’ টাকায় নামিয়ে আনার অনুরোধ করেন। প্রধান শিক্ষক তা মানতে অশ্বীকার করেন। এ সময় শিক্ষার্থীরা একজোট হয়ে প্রধান শিক্ষকের অতিরিক্ত অর্থ আদায়ের বিরুদ্ধে শ্লোগান দিতে দিতে রাস্তায় নেমে আসে। তারা ঈশ্বরদী -পাকশী আইকে রোডে গাড়ী ভাংচুর এবং রাস্তাসংলগ্ন বিদ্যালয়ের সারিবদ্ধ গাছ কেটে ফেলে।

নাম প্রকাশ না করার শর্তে জনৈক দশম শ্রেণীর ছাত্র জানান, বর্তমান প্রধান শিক্ষক বার বার দূর্নীতি করেও খুটির জোরে বেঁচে যায়। এ ব্যাপারে প্রধান শিক্ষক মোজাম্মেল হকের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান জানান, বোর্ডের নিয়মানুযায়ী জেএসসি পরীক্ষায় ৩৭৫ টাকা ফি নেওয়ার কথা থাকলেও তিনি অতিরিক্ত অর্থ আদায় করছেন যা নিয়মবহির্ভূত। এ ব্যাপারে আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...