The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হোয়াটসঅ্যাপের এবার ডেস্কটপ সংস্করণ আসছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সংস্করণ বাজারে আসছে শীঘ্রই। মোবাইলের জনপ্রিয় মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপের ওয়েব সংস্করণটি আসছে।

WhatsApp is a desktop

সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, মোবাইলের জনপ্রিয় মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপের ওয়েব সংস্করণ শীঘ্রই আসছে। হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বী অ্যাপ টেলিগ্রামের সহ প্রতিষ্ঠাতা পাভেল দুরভ সম্প্রতি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের বিরুদ্ধে ডেস্কটপ সংস্করণ তৈরির জন্য ওয়েব ডেভেলপার ভাগিয়ে নেওয়ার অভিযোগ তোলেন। বিষযটি গুজব বলেই মনে করা হয়।

প্রযুক্তি বিশ্লেষকেরাও এরই মধ্যে হোয়াটসঅ্যাপের সাম্প্রতিক আপডেটের কোড ঘেঁটে দুরভের বক্তব্যের অনুমান সঠিক বলেই প্রমাণ পেয়েছেন। গোপন কোড ঘেঁটে তারা ওয়েব লগ ইন এবং অনলাইন স্ট্যাটাস ট্র্যাকিং-সংক্রান্ত কোড নাকি দেখতে পেয়েছেন।

জানা যায়, মেসেজিং সেবার শীর্ষ অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ৬০ কোটি ছাড়িয়ে গেলেও এর কোনো ওয়েব সংস্করণ নেই। প্রতিদ্বন্দ্বী লাইন, ভাইবার, টেলিগ্রাম, উইচ্যাট ইত্যাদি ব্যবহার করে ফোন এবং ওয়েব হতে যোগাযোগ করা যায়। এবার সম্ভবত হোয়াটসঅ্যাপও ওয়েব দুনিয়ায় প্রতিদ্বন্দ্বিতায় নামতে যাচ্ছে- এমনটিই ধারণা করা হচ্ছে। তবে ঘটনা যায়ই হোক না কেনো অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা মনে করে সকল সুযোগ-সুবিধা তারা পেলেই হলো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...