বন্ধু খোঁজার অ্যাপ পাওয়া যাবে উইন্ডোজ ফোনে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেসবুকসহ নানা সামাজিক মাধ্যমগুলোতে তরুণ-তরুণীরা বন্ধু খোঁজার কাজ করে থাকেন। তবে এবার এই কাজটি খুব সহজে করতে পারবেন অ্যাপের মাধ্যমে। বন্ধু খোঁজার অ্যাপ পাওয়া যাবে উইন্ডোজ ফোনে।

Windows Phone App

বর্তমান সময়ে তরুণ-তরুণীদের অবসর কিংবা যে কোনো সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহার করে থাকে বন্ধু খোঁজার কাজে। কিন্তু উইন্ডোজ ফোনে বন্ধু খোঁজার সুবিধা দিতে একটি অ্যাপ তৈরি করছে মাইক্রোসফট। অ্যাপলের ফাইন্ড মাই ফ্রেন্ডসের সঙ্গে প্রতিযোগিতা করতে ‘মাইক্রোসফট পিপল সেন্স’ নামে এই অ্যাপটি উন্মুক্ত করবে। এই অ্যাপটির সঙ্গে বিং ম্যাপস, বার্তা আদান-প্রদান সহ কল করার সুবিধাও থাকবে বলে জানা গেছে। সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে যে, মাইক্রোসফট কর্তৃপক্ষ বর্তমানে ‘বাডি অ্যাওয়ার’ কোড নাম দিয়ে এই অ্যাপ তৈরির কাজ শুরু করছে।

মাইক্রোসফটের ঘনিষ্ঠ একটি সূত্রের উদ্বৃতি দিয়ে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, ‘উইন্ডোজ ফোনে পিপল সেন্স অ্যাপ দ্বারা বন্ধু তালিকায় থাকা কন্ট্যাক্টগুলোর রিয়েল টাইম লোকেশনের তথ্য জানা বা বার্তা পাঠানো ও কলও করা যাবে। কিন্তু কবে নাগাদ এই অ্যাপটি মাইক্রোসফট উন্মুক্ত করবে সে বিষয়ে বিস্তারিত কোনো তথ্যই প্রকাশ করা হয়নি।

বর্তমান সময়ে এ ধরনের অ্যাপ তরুণ-তরুণীদের আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে এমনটিই মনে করছেন প্রযুক্তিবিদরা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...