বিষধর সাপ ও মাকড়সার কুরুক্ষেত্র লড়াইয়ের কাহিনী! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাপ দেখলে ভয় পায় না এমন মানুষ বা এমন কোনো জীব খুঁজে পাওয়া যাবে কিনা সন্দেহ। কিন্তু এবার তাই দেখা গেলো। আজ এমনই এক বিষধর সাপ ও মাকড়সার কুরুক্ষেত্র লড়াইয়ের কাহিনী আপনাদের জন্য রয়েছে।

Viper and battle spider

সাপ একমাত্র বেজি দেখলে ভয় পায়। আর কাওকে দেখে ভয় পায় না সাপ। আর তাই বিষধর সাপ দেখলে সবাই ভয় পায়। শুধু মানুষই নয়, অন্যান্য জীব জানোয়ারও ভয় পায় সাপ দেখে। তবে সাহসী এক মাকড়সাকে দেখা গেলো যে কিনা ওই বিষধর সাপের সঙ্গে লড়ছেন। মাকড়সা ও সাপের লড়াইয়ের এমন কাহিনী অদ্ভুত শোনালেও সত্যি। অস্ট্রেলিয়ার এক কৃষক দেখেন তার গাড়ির নিচে মাকড়সার জালে অসহায়ভাবে আটকে রয়েছে তিন-সাড়ে তিন ফুট লম্বা একটি বিষধর সাপ। আর আটকে যাওয়ার কারণে মাকড়সা তাকে আক্রমণ করেছে।

অস্ট্রেলিয়ায় সবথেকে বিষধর ইস্টার্ন ব্রাউন সাপ ও লাল-কালো মিশ্রিত মাকড়সা। তাদের এই লড়াইয়ে অবশেষে কে জিতবে এই প্রতীক্ষায় ছিলেন ওই কৃষক নেইল পোস্টলেথওয়েট। তিনি সংবাদ মাধ্যমকে এমন দুর্লভ ঘটনার কথা উল্লেখ করে বলেন, ‘প্রথমে আমি বিশ্বাসই করতে পারছিলাম না যে মাকড়সার জালে সাপটির অসহায়ভাবে ফেঁসে থাকার দৃশ্য। ঠিক মরার মতো ঝুলছিল সাপটি।’ তিনি দেখেন সাপটি জীবিত রয়েছে। মাকড়সার জাল হতে বেরিয়ে আসতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। অপরদিকে মাকড়সাটিও তার বিষাক্ত লালা মিশিয়ে তাকে জখম করার চেষ্টা করে যাচ্ছে।

শেষ পর্যন্ত অনেক লড়াইয়ে পর সাপটি মাকড়সার জাল হতে বেরিয়ে আসতে পারলেও পরে প্রাণ বাঁচাতে পারেনি। নেইল জানায়, ‘দুই দিন পর বাগানে সাপটি মরে পড়ে থাকতে দেখা গেলো।’ ওই কৃষক এই ঘটনার ছবি তুলে রাখেন এবং ঘটনাটি সংবাদ মাধ্যমকে খুলে বলেন। যে কারণে ওয়েব দুনিয়ায় ছড়িয়ে পড়ে বিষধর সাপ ও মাকড়সার কাহিনী। তথ্যসূত্র: মেইল অনলাইন

দেখুন সেই ভিডিও (সাপের ছবির ওপর ক্লিক করুন)

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...