মৃত্যুদণ্ড কমিয়ে মুরসির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে মিশরের আদালত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মৃত্যুদণ্ড কমিয়ে মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুরসির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত। গতকাল মঙ্গলবার এই রায় ঘোষণা করে আদালত।

Egypt's X President Morsi

মৃত্যুদণ্ড কমিয়ে মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুরসির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত। গতকাল মঙ্গলবার এই রায় ঘোষণা করে আদালত। মুরসি ও তার দল মুসলিম ব্রাদারহুডের প্রধান মোহামেদ বাদাইকেও পুলিশ সদস্যদের অপহরণ-হত্যা ও পুলিশ স্টেশনে হামলা-ভাঙচুরসহ কারাগার ভাঙার ঘটনায় অভিযুক্ত হন। মুরসি ক্ষমতায় আসার আগে সাবেক এক নায়ক হোসনি মুবারকের বিরুদ্ধে গণআন্দোলনের সময় এইসব ঘটনাগুলো ঘটে।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, আদালত মুসলিম ব্রাদারহুডের অপর একজন নেতা খাইরাত এল-শাতেরসহ ১৫ জনের বিরুদ্ধে বিদেশি গোষ্ঠী হামাস এবং হিজবুল্লার সঙ্গে মিশরের বিরুদ্ধে ষড়যন্ত্রের পৃথক এক অভিযোগে সর্বোচ্চ শান্তির বিষয়টিও বিবেচনা করছে।

২০১৩ সালে সেনা অভ্যূত্থানে ক্ষমতাচ্যূত হন সাবেক প্রেসিডেন্ট মুরসি। সেসময় সেনাপ্রধান ছিলেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল-সিসি। মুরসি মনে করেন যে, তার বিরুদ্ধে সব মামলা এবং তার বিচার ওই অভ্যূত্থানেরই অংশ। উল্লেখ্য, এরআগে মুরসিকে আদালত মৃত্যুদণ্ড দিয়েছিল।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...