তরুণদের দমন নয়, বরং উৎসাহিত করা উচিত- ওবামা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ঘড়ি বালক’ খ্যাত ১৪ বছর বয়সী স্কুলছাত্র আহমেদ মোহামেদ হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে ওবামা বলেছেন তরুণদের দমন নয়, বরং উৎসাহিত করা উচিত।

Ahmed & Obama

গত সোমবার হোয়াইট হাউসে বিজ্ঞানীদের সম্মানে অনুষ্ঠিত বার্ষিক ‘অ্যাস্ট্রোনমি নাইট’-এ আহমেদ প্রেসিডেন্ট ওবামার সঙ্গে সাক্ষাৎ করেন ও কথাও বলেন। কিশোর আহমেদের সঙ্গে কথা বলা সময় ওবামা বলেন, তরুণদের দমন নয়, বরং তাদের কাজে উৎসাহিত করা উচিত।

Ahmed & Obama-2

সম্প্রতি ১৪ বছরের কিশোর আহমেদ মোহামেদ শিক্ষকদের খুশি করার জন্য নিজের তৈরি একটি ঘড়ি নিয়ে স্কুলে হাজির হন। স্কুলে আহমেদের নিয়ে আসা ঘড়িটিকে ‘বোমা’ ভেবে পুলিশকে খবর দেয় টেক্সাস অঙ্গরাজ্যের আর্ভিং শহরের ম্যাকআর্থার হাইস্কুল কর্তৃপক্ষ। পরে পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে যায়। তবে সুদানি বংশোদ্ভূত বালক মোহামেদকে গ্রেফতার করা হলেও তার বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণ করতে না পারায় পরে পুলিশ তাকে ছেড়ে দেয। ওই ঘটনায় যুক্তরাষ্ট্রসহ বিশ্বজুড়ে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ঘটনাটি জানার পর মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা কিশোরের পক্ষে কথা বলেন এবং তার সঙ্গে সাক্ষাতের আগ্রহ প্রকাশ করেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...