চীনের লি ইয়ংঝাই দিনে আড়াই কেজি মরিচ খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তরকারীতে মরিচের ঝাল একটু বেশি হলে আমরা অস্থির হয়ে পড়ি। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে চীনের লি ইয়ংঝাই দিনে আড়াই কেজি মরিচ খান!

Chile King Li iyanjhai

আমরা সবাই জানি মরিচ একটি ঝাল জিনিস। এটি পরিমাণের বেশি কখনও খাওয়া যায় না। কিন্তু পৃথিবীতে এমন ব্যক্তির জন্ম হয়েছে যিনি ভাত মাছের মতোই বা তার থেকেও বেশি মরিচ খান। আর তাই তাকে ‘চিলি কিং’ বলে আখ্যায়িত করা হচ্ছে। এই ‘চিলি কিং’য়ের আসল নাম লি ইয়ংঝাই। তিনি বসবাস করেন চীনের হুনান প্রদেশে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, লি ইয়ংঝাই কখনও মরিচের গুঁড়া, কখনও কাঁচা মরিচ, আবার কখনওবা সেদ্ধ মরিচ খান। তিনি বলেছেন, প্রতিদিন আড়াই কিলো মরিচ না খেলে নাকি ঘুম-ই হয় না তার!

Chile King Li iyanjhai-2

আর তাই তিনি নিজের বাড়ির উঠোনে শখ করে লাগিয়েছেন ৮টি ভিন্ন প্রজাতির মরিচ গাছ। লি ইয়ংঝাই ২০০৯ সালে হুনান প্রদেশে এক মরিচ খাওয়া প্রতিযোগিতায় প্রথম হয়ে ‘চিলি কিং’ খেতাবে ভূষিত হন।

লি ইয়ংঝাই সাংবাদিকদের জানান, গত আট বছরে কোনো ছোট-বড় রোগ হয়নি তার। মরিচ খেতে খেতেই সাংবাদিকদের ‘চিলি কিং’ লি ইয়ংঝাই বললেন, মরিচ ছাড়া আর কোনো খাবারই ভালো লাগে না তার।’ তার কোনো আধ্যাত্মিক ক্ষমতা নেই বলে জানান তিনি। মরিচ খেতে পছন্দ করেন তাই খান। চিকিৎসকরাও বলেছেন, তিনি অন্য সবার মতোই স্বাভাবিক রয়েছেন। তার কোনো শারীরিক সমস্যাও নেই।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...