কবরের মধ্যে জীবন্ত শিশুর আর্তনাদ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন কথা আগে কখনও শোনা যায়নি। তবে এবার সত্যিই এমন এক দুর্ভেদ্য কথা শোনা গেলো। আর তা হলো কবরের মধ্যে জীবন্ত শিশুর কান্না শুনে হতবাক পথচারীরা!

baby in grave

প্রথমে পথচারীদের কাছে শিশুর কান্নাটা শুনতে অনেকটা বিড়ালের ডাকের মতো লাগছিলো। সত্যিই কবরের মধ্যে কাঁদছিল এক জীবন্ত শিশু। ঘটনাটি লস অ্যাঞ্জেলসের। যখন তাকে দুই পথচারী উদ্ধার করা হয়, তখন ওই শিশুর হাত-পা ঠাণ্ডা আর গলার আওয়াজও একেবারে ক্ষীণ হয়ে এসেছে। প্রথমে বিড়ালের ডাক বলে গুরুত্ব না দিলেও পরে পথচারীরা বুঝতে পারেন শিশুর কণ্ঠ। পরে তারা উদ্ধার করেন ওই শিশুকে। একটা পাতলা কম্বলে জড়ানো ছিল ওই শিশুটিকে। উদ্ধার করার পর তার চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় শিশুটিকে। সম্প্রতি এমন ঘটনায় বিস্মিত সবাই।

আনুমানিক ৩৬ হতে ৪৮ ঘণ্টা বয়সী শিশুটির বাবা-মায়ের সন্ধান চালাচ্ছে পুলিশ। শিশুটির বাবা-মা’কে খুঁজে পাওয়া গেলে তাদের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা হতে পারে।

সেখানে অনেক বাবা-মায়ের অনভিপ্রেতভাবে সন্তানের জন্ম হয়ে থাকে। তখন তারা এমন অমানবিক কাজ করে থাকেন। যদিও ক্যালিফোর্নিয়ায় নিয়ম রয়েছে যে যদি কারও শিশুকে পালন করার সামর্থ্য না থাকে, সেক্ষেত্রে শিশুকে সরকারের হাতে তুলে দেওয়া যায়। গত বছরও লস অ্যাঞ্জেলসে অন্তত ৯ শিশুকে সরকারের হাতে তুলে দেওয়া হয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...