যে ফল অল্প সময়েই ক্যান্সার সারাবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দূরারোগ্য ক্যান্সার প্রতিরোধে ওষুধ বের করার জন্য প্রাণান্তর চেষ্টা করছেন গবেষকরা। তবে এবার খুব সহজেরই এক ফলের সন্ধান পাওয়া গেছে যেটি খুব অল্প সময়ে ক্যান্সার সারাবে!

Cancer heal fruit

ক্যান্সারকে আমরা দূরারোগ্য ও ভয়ংকর রোগ হিসেবে জানি। কারণ এমন এক সময় ছিল যখন এই ক্যান্সার মানেই অবধারিত মৃত্যু ছিল। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তার পরিবর্তন ঘটছে। এখন এর চিকিৎসাও হচ্ছে। চিকিৎসা করে অনেক ক্যান্সার রোগি মোটামুটিভাবে সুস্থ্য জীবন-যাপন করছেন। এসব কিছুই হয়েছে বিজ্ঞানের দৌলতে। তাই বলা যায় এখন সেই খারাপ সময় কেটে গেছে। তবুও ক্যান্সার নিয়ে মানুষের এখনও রয়েছে ভয়ের অনেক কারণ।

সাম্প্রতিক সময়ে ক্যান্সারের প্রতিষেধক আবিস্কার হয়েছে। সঠিক সময় চিকিৎসা করে করে ক্যান্সারের হাত থেকেও বেঁচে ফিরেছেন অনেক মানুষ।

দিনকে দিন বিজ্ঞান আরও উন্নত হচ্ছে। নানা গবেষণা করে উদ্ভাবন করা হচ্ছে কঠিন রোগের ওষুধ। ইতিমধ্যে একদল বিজ্ঞানী শোনালেন আরও এক চমকপ্রদ তথ্য। তারা দাবি করেছেন, তারা এমন একটি ফল আবিস্কার করেছেন, যা ক্যান্সার সারিয়ে দিতে সক্ষম!

ব্রিসবেনের মেডিক্যাল রিসার্চ ইনস্টিটিউটের পক্ষ হতে বলা হয়, এক ধরণের ফল ‘রেইন ফরেস্ট বেরি’ মাথা ও গলার টিউমার সারিয়ে দিতে পারে। শুধু তাই নয়, সেইসঙ্গে মাত্র কয়েক মিনিটে মেলানোমাও সারিয়ে দিতে পারে এই আজব ফল।

গবেষকরা বলেছেন, এটি শুধু ধারণা নয়, পরীক্ষার মাধ্যমেও প্রমাণিত হয়েছে। পরীক্ষা করে দেখা গেছে, এই ফলের বীজ বিড়াল, কুকুর, ঘোড়ার শরীরে হওয়া টিউমার সারিয়ে তুলতে সক্ষম হয়েছে। আরও আশ্চর্যের বিষয় হলো, একটি কুকুরের শরীরে হওয়া টিউমারের ওপর এই ফল হতে তৈরি ইঞ্জেকশন প্রয়োগ করার ৫ মিনিটের মধ্যে সেটি কাজ করতে শুরু করে দেয়। এরপর মাত্র একদিনের মধ্যে কুকুরটি সুস্থ্য হয়ে যায়।

উল্লেখ্য, ক্যান্সার সারানোর আশ্চর্যজনক এই ফলটি পাওয়া যায় একমাত্র উত্তর কুইন্সল্যান্ডে।

আপনি এটাও পছন্দ করতে পারেন

Loading...