অ্যালকাটেলের নতুন স্মার্টফোন ‘এক্স১’ বাজারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১ ভার্সনের নতুন একটি স্মার্টফোন বাজারে এনেছে অ্যালকাটেল। ৫ ইঞ্চি ডিসপ্লেযুক্ত এই হ্যান্ডসেটটি ই-কমার্স সাইট buymobile.com.bd হতে কিনতে পারবেন গ্রাহকরা।

Alcatel-X1

অ্যালকাটেলের নতুন এই স্মার্টফোনটিতে দেওয়া উল্লেখ্যযোগ্য বৈশিষ্ট্যগুলোর মধ্যে রয়েছে কোয়ালকমের ৬৪ বিটের স্নাপড়্রাগন এমএসএম৭৯২৯ মডেলের অক্টাকোর প্রসেসর, অ্যাড্রিনো৪০৫ (গ্রাফ্রিক্স প্রসেসর), জি-সেন্সর, জাইরোস্কোপ, ইকমপাস, প্রক্সিমিটি সেন্সর ও লাইট সেন্সর।

নতুন এই সেটটিতে ফটোগ্রাফির জন্য রয়েছে ১৩ মেগাপিক্সেলের অটো ফোকাস ডুয়েল এলইডি ফ্ল্যাশের রিয়ার ক্যামেরা। এই মূল ক্যামেরার অন্যান্য সুবিধা হিসেবে ব্যবহারকারীরা পাচ্ছেন ফেজ ডিটেকশন অটো ফোকাস (পিডিএএফ), টাচ ফোকাস, স্মাইল ডিটেকশন, এইচডিআর, ফেস বিউটি মোড, ভয়েস ক্যাপচার ও ৭৯.৮ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেলও!

সেলফির জন্য রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সেইসঙ্গে আরও রয়েছে এফ ২.০ অটোফোকাস এলইডি ফ্ল্যাশ ও ৭৫ ডিগ্রি উয়াইডার অ্যাঙ্গেল। যে কারণে সবাই মিলে তোলা যাবে গ্রুপ সেলফি বা উইফি।

নতুন এই সেটটিতে ব্যাটারি রয়েছে ২১৫০ এমএএইচ দীর্ঘস্থায়ীত্বের। এই ফোনের ইন্টার্নাল স্টোরেজ ১৬ জিবি। অবশ্য প্রয়োজনে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮জিবি পর্যন্ত মেমোরি বাড়িয়ে নেওয়া যাবে এই সেটটিতে।

সুপার অ্যামোলেড ডিসপ্লের এই ফোনটি বাজারের একইমাপের অন্যান্য হ্যান্ডসেটের থেকে ৫০% পাতলা। মিরা ভিশন ইমেজ টেকনোলজি থাকার কারণে এর স্ক্রিণ কালার চোখের জন্য বেশ আরামদায়ক। তাছাড়া ছবি, ভিডিও, ওয়েব পেজ, অ্যাপস বা টেক্সট হবে ব্যবহারকারীর মনের মতো।

জানা গেছে, ১৪০ গ্রাম ওজনের ডুয়াল সিমের কালো রংয়ের অ্যালকাটেল এক্স১ এর দৈর্ঘ্য হলো ১৪৫ মিলিমিটার, এর চওড়া ৬৯.২ মিলিমিটার ও পূরত্ব ৬.৯৯ মিলিমিটার।

পরিবেশক সূত্রে বলা হয়েছে, সবাই ছোট ডিভাইসের মধ্যে সবকিছু পেতে চায়, অ্যালকাটেল এক্স১ স্মার্টফোনটির মধ্যে সব ধরনের উন্নত ফিচার যুক্ত রয়েছে।
১৩ হাজার ৯৯৯ টাকার স্মার্টফোনটি আপাতত শুধু buymobile.com.bd সাইটে পাওয়া যাচ্ছে। অ্যালকাটেলের নতুন এই স্মার্টফোনটি অর্ডারে থাকছে ফ্রি হোম ডেলিভারি। সেইসঙ্গে ১ বছরের ওয়ারেন্টি তো থাকছেই।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...