The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভারত ও জার্মানির উৎসবে আমন্ত্রণিত ‘আয়নাবাজি’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশজুড়ে ব্যাপক ব্যবসা সফল প্রদর্শনীর পর এবার ভারত ও জার্মানির উৎসবে আমন্ত্রণিত ‘আয়নাবাজি’। জার্মানির এই উৎসবে ‘আয়নাবাজি’ ছবিটি দেখানোও হবে।

aynabaz

জার্মানির মানহায়েম-হাইডেব্যার্গ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর জন্য আমন্ত্রণ পেয়েছে আয়নাবাজি। উৎসব পরিচালক মিশেল কোয়েৎজ চিঠিতে লিখেছেন যে, আয়নাবাজি দেখে অভিভূত হয়েছেন উৎসবের ছবি নির্বাচক কমিটি। এই উৎসবে আয়নাবাজি ছবিটি দেখাবেন তারা।

আয়নাবাজি ছবিটি অংশ নেবে ভারতের গোয়া রাজ্যে অনুষ্ঠেয় ৪৭তম ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ইন্ডিয়া, গোয়া’তে।

জানা গেছে, ১০ নভেম্বর জার্মানিতে শুরু হচ্ছে ৬৫তম মানহায়েম-হাইডেব্যার্গ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আট শতাধিক ছবি হতে বাছাই করে প্রদর্শনীর জন্য নির্বাচন করা হয়েছে ‘আয়নাবাজি’ ছবিটি। উৎসবের ‘ইন্টারন্যাশনাল ডিসকভারি’ বিভাগে দেখানো হবে আয়নাবাজি।

aynabaz-2

এতো বড় উৎসবে নিজের প্রথম ছবি প্রদর্শনীর সুযোগ পেয়ে ভীষণ আনন্দিত পরিচালক অমিতাভ রেজা। তিনি বলেছেন যে, ‘সারা পৃথিবী নতুন নির্মাতাদের অনেক গুরুত্ব দেয়। আমার জন্য আনন্দের ব্যাপার হলো, এই উৎসবে বিশ্বের নানা দেশের চলচ্চিত্র নির্মাতাদের সঙ্গে পরিচিত হতে পারবো।’ উৎসব উপলক্ষে নভেম্বরের ১২ হতে ১৫ তারিখ আয়নাবাজির মোট চারটি প্রদর্শনী করা হবে।

অমিতাভ রেজা জানিয়েছেন, জার্মানির উৎসব শেষ করে তিনি যোগ দেবেন ভারতের গোয়ার অনুষ্ঠিতব্য ৪৭তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

উল্লেখ্য, ১৯৯৪ সালে জার্মানির এই উৎসবে প্রদর্শিত হয় মোরশেদুল ইসলামের ছবি ‘চাকা’। আর গত বছর দেখানো হয় আবু শাহেদ ইমন পরিচালিত ছবি ‘জালালের গল্প’।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...