সন্তান জন্মের আগেই তার লিঙ্গ নির্ধারণ করায় বিপাকে শাহরুখ খান

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ সন্তান জন্মের আগেই লিঙ্গ নির্ধারণের অভিযোগ ওঠায় সম্প্রতি শাহরুখ খানের বাসভবন মান্নাতে অনুসন্ধান চালিয়েছে ব্রিহানমুম্বাই পৌর করপোরেশনের (বিএমসি) স্বাস্থ্য কর্মকর্তারা। অভিযোগের প্রমান পেলেই মামলা হতে পারে হলিউড বাদশা শাহরুখের নামে।


sharukh khan & Gauri Khan

শাহরুখ খান ও তাঁর স্ত্রী গৌরি খান সিদ্ধান্ত নেন তাঁরা তৃতীয় সন্তান নিবেন। তবে তার পদ্ধতি হবে আধুনিক সারোগেসি। যেখানে বাবা ও মায়ের ভ্রূণ দিয়ে অন্য নারীর গর্ভে সন্তানের জন্ম দেয়া হয়। এ ক্ষেত্রে শাহরুখ ও গৌরির নামে অভিযোগ উঠে তাঁরা সন্তান জন্মের আগেই তাঁদের অনাগত সন্তানের লিঙ্গ নিশ্চিত করে ফেলেছেন। তাঁদের ইচ্ছাতেই দক্ষিণ মুম্বাইয়ের একটি হাসপাতালের চিকিত্সক অনাগত সন্তানের লিঙ্গ নির্ধারণ করে দেন।

যদি শাহরুখ ও গৌরি আগে থেকেই তাঁদের সন্তানের লিঙ্গ নির্ধারণ করে দেন তাহলে তাঁদের বিরুদ্ধে পিসিপিএনডিটি (প্রি-কনসেপশন এন্ড প্রি-ন্যাটাল ডায়াগনস্টিক টেকনিকস) এক্ট লঙ্ঘনের দায়ে মামলা হবে বলে জানান বিএমসির কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

এর আগে শাহরুখ খানের নতুন সন্তানের জন্মের আগে লিঙ্গ নির্ধারণ করে দেয়ার খবরটি খবরটি প্রকাশ হওয়ার পর শাহরুখ, তাঁর চিকিত্সকের বিরুদ্ধে পিসিপিএনডিটি (প্রি-কনসেপশন এন্ড প্রি-ন্যাটাল ডায়াগনস্টিক টেকনিকস) এক্ট লঙ্ঘনের অভিযোগ তোলেন সমাজকর্মী বর্ষা দেশপান্ডে। এ অভিযোগের ভিত্তিতেই বিএমসির ঊর্ধ্বতন কর্মকর্তাদের তদন্ত শুরু হয়।

এদিকে বিএমসির নির্বাহী স্বাস্থ্য কর্মকর্তা অরুণ বামনি শাহরুখ বাড়িতে অভিযানের বিষয়ে বলেন, “তিনজন সিনিয়র চিকিত্সকের একটি দল শাহরুখের বাসায় গিয়েছিল। তবে সে সময় শাহরুখ বাড়িতে ছিলেন না। তবে সে সময় শারুখের পার্সোনাল সেক্রেটারি পুজা দাদলানির সাথে কর্মকর্তাদের কথা হয়। পুজা এই বিষয় টিকে অস্বীকার করেন এবং তিনি জানান শাহরুখ খান কথাও তার সন্তান ছেলে হবে বা তিনি ছেলে সন্তান নিচ্ছেন এমন মন্তব্য করেন নি।“

এর আগে দি ঢাকা টাইমস্ এ “কৃত্রিম পদ্ধতিতে সন্তানের জন্ম দিবেন শাহরুখ ও গৌরি খান” এ মর্মে খবর প্রকাশিত হয়। খবরটি পড়তে এখানে ক্লিক করুণ।

তথ্য সূত্রঃ মিড ডে

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...