The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নববর্ষের ‘শুভেচ্ছা’ মেসেঞ্জারে ক্লিক করলেই হতে পারে বিপদ!

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মেসেঞ্জারে নতুন বছরের শুভকামনা জানানোর জন্য একটি নতুন স্প্যাম্প লিংক ফরোয়ার্ড করা হচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনলাইন জগতে পা রাখার পর পরতে পরতে বিপদ যেনো হাতছানি দেয় আমাদের। কখন কোন দিক থেকে বিপদ আসে তার কোনো ঠিক নেই। ‘নববর্ষের শুভেচ্ছা’ মেসেজে ক্লিক করলেই নাকি হতে পারে বিপদ! কিভাবে বুঝবেন সেই বিপদ? সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মেসেঞ্জারে নতুন বছরের শুভকামনা জানানোর জন্য একটি নতুন স্প্যাম্প লিংক ফরোয়ার্ড করা হচ্ছে। যার মধ্য দিয়ে মেসেঞ্জার আইডি কন্ট্রোলে নিচ্ছে একটি কুচক্রী মহল।

নববর্ষের ‘শুভেচ্ছা’ মেসেঞ্জারে ক্লিক করলেই হতে পারে বিপদ! 1

অনলাইন জগতে পা রাখার পর পরতে পরতে বিপদ যেনো হাতছানি দেয় আমাদের। কখন কোন দিক থেকে বিপদ আসে তার কোনো ঠিক নেই। ‘নববর্ষের শুভেচ্ছা’ মেসেজে ক্লিক করলেই নাকি হতে পারে বিপদ! কিভাবে বুঝবেন সেই বিপদ? সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মেসেঞ্জারে নতুন বছরের শুভকামনা জানানোর জন্য একটি নতুন স্প্যাম্প লিংক ফরোয়ার্ড করা হচ্ছে। যার মধ্য দিয়ে মেসেঞ্জার আইডি কন্ট্রোলে নিচ্ছে একটি কুচক্রী মহল।

এ সম্পর্কে বাংলাদেশ সিভিলিয়ান গ্রুপের আদিল হাসান বলেছেন, একটি চক্র মেসেজ দিয়ে নিজেদের আয়ত্তে নিয়ে নিচ্ছে ফেসবুকের মেসেঞ্জার। একটি লিংক পাঠিয়ে তারা এই কাজটি করছে। অধিকাংশ মেসেঞ্জার আইডি কন্ট্রোলে নেওয়ার পর এরকম মেসেজ পাঠানো হচ্ছে।

আদিল হাসান আরও বলেন, সকলকে সাবধান হতে হবে। এই ধরনের কোনো লিংকে কেও ক্লিক করবেন না। সন্দেহজনক লিংকে ক্লিক না করে সবাইকে নিরাপদ ইন্টারনেট ব্যবহারের অনুরোধ জানিয়েছেন তিনি।

নিচের ছবিটির মতো লিংক আসলে সেটিতে ক্লিক করা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...