The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হিরো’র ইলেকট্রিক মোটরসাইকেল এখন বাজারে

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটেছে। এবার সামনে এলো হিরো'র ইলেকট্রিক মোটরসাইকেল AE-47। অটো এক্সপো-২০২০ ইভেন্টে একাধিক চোখ ধাঁধাঁনো প্রোডাক্ট নিয়ে এসেছে হিরো ইলেকট্রিক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটেছে। এবার সামনে এলো হিরো’র ইলেকট্রিক মোটরসাইকেল AE-47। অটো এক্সপো-২০২০ ইভেন্টে একাধিক চোখ ধাঁধাঁনো প্রোডাক্ট নিয়ে এসেছে হিরো ইলেকট্রিক। জানা গেছে, বিভিন্ন বিদেশী সংস্থা হতে এর জন্য যন্ত্রাংশ আমদানি করে AE-47 মোটরসাইকেল তৈরি করেছে হিরো ইলেকট্রিক।

হিরো'র ইলেকট্রিক মোটরসাইকেল এখন বাজারে 1

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটেছে। এবার সামনে এলো হিরো’র ইলেকট্রিক মোটরসাইকেল AE-47। অটো এক্সপো-২০২০ ইভেন্টে একাধিক চোখ ধাঁধাঁনো প্রোডাক্ট নিয়ে এসেছে হিরো ইলেকট্রিক। জানা গেছে, বিভিন্ন বিদেশী সংস্থা হতে এর জন্য যন্ত্রাংশ আমদানি করে AE-47 মোটরসাইকেল তৈরি করেছে হিরো ইলেকট্রিক।

এই ইলেকট্রিক মোটরসাইকেল যাত্রা শুরুর প্রাক্কলে হিরো ইলেকট্রিক এর ম্যানেজিং ডিরেক্টর নবীন মঞ্জাল জানিয়েছেন, প্রিমিয়াম সেগমেন্টে লঞ্চ হয়েছে এই মোটরসাইকেলটি। গ্রাহকরা চাইলে AE-47-এ আপগ্রেড করতে পারবেন।

তাহলে আসুন এক নজরে জেনে নেওয়া যাক হিরো ইলেকট্রিক (AE-47) -এর অকর্ষণীয় স্পেসিফিকেশন ও সম্ভাব্য দাম কেমন হতে পারে:

হিরো ইলেকট্রিক (AE-47)-এ রয়েছে একটি ৪ হাজার ওয়াটের ইলেকট্রিক মোটর। AE-47-এ আরও থাকছে একটি 48V/3.5 kWh পোর্টেবল লিথিয়াম ব্যাটারি। এই ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে ৪ ঘণ্টার মতো।

সংস্থাটি দাবি করেছে যে, ঘণ্টায় ১০০ কিলোমিটার গতিতে ছুটতে পারবে এই হাই পারফর্মেন্স ইলেকট্রিক মোটরসাইকেলটি। এক চার্জে ১৬০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে পারবে এই মোটরসাইকেলিটি। ০ হতে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিতে পৌঁছাতে গেলে হিরো ইলেকট্রিক AE-47-এর সময় লাগবে মাত্র ৯ সেকেন্ড।

হিরো ইলেকট্রিক (AE-47) মোটরসাইকেলে আরও থাকছে GPS, GPRS, রিয়েল টাইম ট্র্যাকিং এবং জিওফেন্সিং-এর সুবিধা।

জানানো হয়েছে, ভারতে হিরো ইলেকট্রিক (AE-47) মোটরসাইকেলের দাম হতে পারে ১ লক্ষ ২৫ হাজার টাকা থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা। সেই অনুযায়ী বাংলাদেশে দাম পড়বে ১ লক্ষ ৬৫ হাজার টাকার মতো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...