The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফেসবুকে থ্রিডি ছবি যুক্ত করার পদ্ধতি জেনে নিন

আপনি যদি ফেসবুকে থ্রিডি ছবি পোস্ট করতে চান তাহলে আপনার স্মার্টফোনে ফেসবুক অ্যাপের হালনাগাদ সংস্করণ অবশ্যই থাকতে হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেকেই ফেসুবুকে থ্রিডি বা ত্রিমাত্রিক ছবি যুক্ত করে থাকেন। তাই আপনার কোনো বন্ধুর পোস্ট করা থ্রিডি ছবি দেখে চমকে উঠছেন? চাইলে আপনার ফেসবুক প্রোফাইলে, পেজে বা কোনো গ্রুপে যুক্ত করে নিতে পারেন থ্রিডি ছবি।

ফেসবুকে থ্রিডি ছবি যুক্ত করার পদ্ধতি জেনে নিন 1

আপনি যদি ফেসবুকে থ্রিডি ছবি পোস্ট করতে চান তাহলে আপনার স্মার্টফোনে ফেসবুক অ্যাপের হালনাগাদ সংস্করণ অবশ্যই থাকতে হবে। তাছাড়াও ফেসবুক অ্যাকাউন্টে লগইন করে এই সুবিধাটি পাওয়া যাবে। যেসব ফোনে থ্রিডি ছবি সমর্থন করে-সেগুলো হলো- স্যামসাং গ্যালাক্সি নোট ৮, নোট ৯, এস৯ প্লাস, এস১০, এস১০ ‍প্লাস, গ্যালাক্সি ফোল্ড, গুগল পিক্সেল, পিক্সেল এক্সএল, পিক্সেল ২, পিক্সেল ২ এক্সএল, পিক্সেল ৩, ৪ ও ৩ ও ৪ প্লাস। এর বাইরে রয়েছে ২০১৪ সালের পরে বাজারে আসা অনেক অ্যান্ড্রয়েড অপারেংটিং সিস্টেমে চলা স্মার্টফোনই এ সুবিধাটি পাবেন।

আইফোনেও পাওয়া যাবে থ্রিডি ছবি পোস্ট করার সুবিধা। আইফোন এসই, আইফোন ৬এস, আইফোন ৭, ৭ প্লাস, ৮, ৮ প্লাস, এক্স, এক্সআর, এক্সএস, এক্সএস ম্যাক্স, আইফোন ১১, ১১ প্রো এবং ১১ ম্যাক্সে এই সুবিধাটি পাওয়া যাবে।

ফেসবুকে থ্রিডি ছবি তৈরির জন্য স্মার্টফোনের ফেসবুক অ্যাপ চালু করতে হবে। এরপর যেখান থেকে স্ট্যাটাস লিখতে বা ছবি-ভিডিও পোস্ট করতে হয় সেখানে ‘রাইট সামথিং হেয়ার’ বক্সে ক্লিক করতে হবে। এখান থেকে স্ক্রল করে নিচের দিকে গিয়ে থ্রিডি ফটো অপশনে ক্লিক করতে হবে। এরপর গ্যালারি থেকে আপনার পোস্ট করতে চাওয়া ছবিটি নির্বাচন করে দিতে হবে। ফটো থ্রিডিতে রূপান্তর হয়ে গেলে সেটি পোস্ট করা যাবে।

থ্রিডি ছবি পোস্ট করার জন্য মনে রাখবে হবে, থ্রিডি ফটো কখনও সম্পাদনা করা যায় না। আবার সম্পাদনা করা ছবিও কখনও থ্রিডিতে রূপান্তরিত করা যায় না। থ্রিডিতে একসঙ্গে একাধিক ছবি সমর্থন করে না মানেই হলো পোস্ট করা যায় না। এই ছবি আবার অ্যালবামেও যুক্ত করা যায় না।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...