The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কোলকাতার ওরচি খ্যাত ঋষি কৌশিক অভিনয় করলেন সাফার বিপরীতে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ওপার বাংলার জনপ্রিয় টেলিভিশন তারকাদের মধ্যে অন্যতম হলেন ঋষি কৌশিক, যাকে ওরচি নামেই বেশি চেনেন। কোলকাতার এই তারকা এবার অভিনয় করলেন বাংলাদেশের সাফা কবিরের সঙ্গে।

কোলকাতার ওরচি খ্যাত ঋষি কৌশিক অভিনয় করলেন সাফার বিপরীতে 1

‘চিলেকোঠার ভালোবাসা’ নামে বাংলাদেশের একটি নাটকে তারা জুটিবদ্ধ হয়ে কাজ করছেন বলে জানা গেছে। আফরিন জামান লীনার রচনা এবং রাকেশ বসুর পরিচালনায় নাটকটির কাজ চলছে শ্রীমঙ্গলে।

এই নাটকে অভিনয় সম্পর্কে ঋষি কৌশিক বলেন, ‘অভিনয়ের জন্য প্রথমবার আমি বাংলাদেশে এসেছি। পরিচালক রাকেশ বসুর সঙ্গে নাটকটিতে কাজের বিষয় নিয়ে বেশ কিছুদিন হলো যোগাযোগও ছিল। শুনেছি যে, রাকেশ বেশ মানসম্মত নাটক নির্মাণ করেন। এতে আমার চরিত্রটি খুব সুন্দর। তাছাড়াও বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্যেও আমি সত্যিই মুগ্ধ। আশা করছি যে, নাটকটি বেশ উপভোগ্য হবে।’

নাটকের গল্পে দেখা যাবে যে, ভারতের একটি প্রতিষ্ঠানের স্থপতি ঋষি। অফিসের প্রয়োজনে তিনি বাংলাদেশের শ্রীমঙ্গলে আসেন। তবে হোটেলে না থেকে একটি বাসার চিলেকোঠায় আশ্রয় নেন তিনি। সেই বাসাতেই বসবাস করেন সাফা কবির। তাদের দুজনের পরিচয় পর্ব সুখকর না হলেও একসময় অনুরাগও তৈরি হয়। শেষ পর্যন্ত তৈরি হয় ভালোবাসার সম্পর্কও। তবে এর পরিণতিটি অন্যরকম।

এই নাটকটি সম্পর্কে সাফা কবির বলেছেন, ‘এটি গতানুগতিক কোনও গল্প নয়, একেবারেই ভিন্নধর্মী একটি গল্প নিয়ে নাটকটি নির্মিত হচ্ছে। এতে আমার চরিত্রটি ক্যান্সারআক্রান্ত একটি মেয়ের চরিত্র। এছাড়াও শ্রীমঙ্গলের প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে শুটিং হচ্ছে। খুব ভালো লাগছে।’

রবি কিরণ প্রোডাকশন হাউস হতে নির্মিত নাটকটি শীঘ্রই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন নির্মাতা রাকেশ বসু।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...