আগামীকাল সোমবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা জামাতের হরতাল আহ্বান!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ মানবতা বিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী জামাত নেতা কাদের মোল্লার মৃত্যু পরোয়ানা জারির প্রতিবাদে আগামীকাল সোমবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বাংলাদেশ জামায়াতে ইসলামি।


Screenshot_5

রোববার সন্ধ্যায় দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এক বিবৃতিতে এই হরতালের ডাক দেন। তিনি বিবৃতিতে বলেন, “জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার ফাঁসির দণ্ড কার্যকর করতে তার মৃত্যু পরোয়ানা জারি করা এবং কার্যকর করা হলে এটি হবে একটি রাজনৈতিক হত্যাকান্ড। এই মৃত্যু পরোয়ানা দায়েরের প্রতিবাদে আগামী কাল সোমবার সারাদেশে সকাল সন্ধ্যা হরতাল পালিত হবে।”

এদিকে সুপ্রিম কোর্টের দেয়া রায়ের অনুলিপি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পাঠালে সেখান থেকে আসামী কাদের মোল্লার মৃত্যু পরোয়ানা জারি করে কারাগারে পাঠিয়ে দেয়া হয়।

সোমবারকে কেন্দ্রকরে জামাতের ডাকা হরতালের আহ্বানে এরই মাঝে ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে নাশকতার খবর পাওয়া গেছে। রাজধানীর ডিসি মার্কেটের সামনে একটি বাসে আগুন দেয়া হয় এতে অবশ্য কোন হতা হতের খবর পাওয়া যায়নি। রাত ৯ টার দিকে বিজয়নগরে পুলিশের সাথে জামাত কর্মীদের সংঘর্ষের খবর পাওয়া গেছে, সেখানে পুলিশকে লক্ষ্যকরে ককটেল ফাটানো হয়।

রাজধানীর গ্রীনরোডের রূপসা কমিনিটি সেন্টারের সামনেও ককটেল ফুটানো হয় এবং সেখানে একজন পথচারী আহত হন। এছাড়া টঙ্গীতে একটি পিকাপ ভেনে আগুন দেয়া হয়েছে, এবং সেখানে পর পর ৪ টি ককতেল ফাটানো হয়!

উল্লখ ১৯৭১ সালে মানবতা বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে অভিযুক্ত জামাত নেতা কাদের মোল্লার মৃত্যু দন্ড যেকোনো সময়ে কার্যকর হতে পারে বলেই আশঙ্কা করছে ১৯৭১ সালে মানবতা বিরোধী কর্মকান্ডের দায়ে সদ্য নিবন্ধন বাতিল হওয়া দল বাংলাদেশ জামাতে ইসলাম।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...