The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কাদের মোল্লার শেষ ইচ্ছাঃ মায়ের পাশে কবরের জায়গা তৈরি!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ কাদের মোল্লার জন্ম ফরিদপুরে, তিনি ফরিদপুরের ভাসানচর ইউনিয়নের আমিরাবাদ গ্রামের সোনা মিয়াঁ মোল্লার সন্তান, ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে মানবতা বিরোধী অপরাধ সংঘঠনের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আইনে তাকে মৃত্যু দণ্ড প্রদান করেন, সেই প্রেক্ষিতে ধারণা করা হচ্ছে বৃহস্পতিবার রাতেই তার ফাঁসির রায় কার্যকর করা হবে।


New Folder (2)_Fotor

কাদের মোল্লা নিজের ভাই মইন উদ্দিন মোল্লা মিডিয়াকে জানান তার ভাইের সাথে দেখা করতে মাস খানেক আগে জেল খানায় গেলে সেখানে কাদের মোল্লা তাকে বলেন তার মৃত্যু হলে কিংবা ফাঁসি দেয়া হলে তাকে যেন মায়ের কবরের পাশেই কবর দেয়া হয়। এটিকে এখন কাদের মোল্লার পরিবার কাদের মোল্লার শেষ ইচ্ছে বলেই মনে করেছেন।

নিজের নামাজে জানাজার বিষয়ে কাদের মোল্লা জানিয়েছেন তার নামাজে জানাজা যেন সদরপুর স্টেডিয়ামে পড়া হয়।

এদিকে কাদের মোল্লার ভাই মইন উদ্দিন মোল্লা যিনি বর্তমানে ভাসান চর ইউনিয়নের চেয়ারম্যান তিনি আরও বলেন, তার ভাইয়ের শেষ ইচ্ছে অনুযায়ী মায়ের কবরের পাশে কবর দেয়ার জন্য সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং কবরের জায়গাও পরিষ্কার করে রাখা হয়েছে। মৃত দেহ হাতে এসে পৌঁছালেই কবর খোঁড়া হবে।

মইন উদ্দিন মোল্লা বলেন, আমার ভাই কাদের মোল্লা একজন আদর্শ মানুষ, তিনি আমাকে নিজের ছেলের মত স্নেহ করতেন, তিনি আমাকে বলেছেন আমার মৃত্যুর পর ভাইয়ে ভাইয়ে জায়গা সম্পত্তি নিয়ে ঝগড়া করিসনা, লাগলে আমার অংশ তোরা ভোগ করিস।

নিজের ভাইকে নির্দোষ দাবী করে মইন উদ্দিন মোল্লা বলেন আমার ভাই নির্দোষ, তাকে রাজনৈতিক উদ্দেশ্যে হত্যা করা হচ্ছে। এদিকে কাদের মোল্লার রায়ের কার্যকরিতা আজ হতে পারে এমন খবরে তার নিজ গ্রামের মানুষ উল্লাস এবং সন্তুষ্টি প্রকাশ করছে বলে বাংলাদেশের বিভিন্ন মিডিয়ার খবরে জানা যায়।

অন্য দিকে কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করার বিষয়ে জামাতে ইসলাম জানিয়েছেন ভয়ংকর পরিণতি হবে এর পরিণামে! জামাতের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ডঃ মোহাম্মদ শফিকুল ইসলাম মাসুদ এক সংবাদ বিবৃতিতে বলেন বর্তমান সরকারকে এর জন্য ভয়ংকর পরিনাম ভোগ করতে হবে। উল্লখ শফিকুল ইসলাম মাসুদ শিবিরের সাবেক সভাপতি ছিলেন!

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...