ভিখারি বসবাস করেন ৮০ লাখ টাকার ফ্ল্যাটে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রথমে হয়তো কেও বিশ্বাস করতে পারবেন না। কারণ একজন ভিখারি এমন আলিশান ফ্ল্যাটে বসবাস করেন সেটি বিশ্বাসযোগ্য নয়। কিন্তু ঘটনাটি সত্যি। এক ভিখারি বসবাস করেন ৮০ লাখ টাকার ফ্ল্যাটে!

Lazarus lives of 80 lakh flats

কদাচিত এমন খবর পাওয়া যায়। এবার সেরকম খবরই মিলেছে। এক ভিখারি যিনি রাস্তাঘাটে ভিক্ষা করে বেড়ান। তার পেশায় ভিক্ষাবৃত্তি। অথচ তিনি যেখানে থাকেন সেটাকে ‘আলিশান’ বললেও কম বলা হবে না। কারণ তিনি যে ফ্ল্যাটটিতে থাকেন সেটির দাম অন্তত ৮০ লাখ টাকা।

ওই ৮০ লাখ টাকার ফ্ল্যাটেই থাকেন মুম্বাইয়ের রাস্তায় ভিক্ষাবৃত্তি করে বেড়ানো ভরত জৈন নামে এক ভিক্ষুক। এখানেই শেষ নয়, আরও চমক রয়েছে। আর সেটি হলো, ওই ভিক্ষুক প্রতিমাসে ভিক্ষা করে রোজগার করেন প্রায় ৭৫/৮০ হাজার টাকা।

সংবাদ মাধ্যমে এমন খবর পেয়ে অনেকেই চমকে উঠেছেন। দেশের সবথেকে ধনী ভিখারি হিসেবে তিনি এখন পরিচিতি লাভ করেছেন। কারণ দেশের কোনো মুখ্যমন্ত্রীও প্রতিমাসে এতো টাকা মাইনে পান না।

সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, মুম্বাইয়ের শিবাজি টার্মিনাল বা আজাদ ময়দানে ভিক্ষা করে বেড়ান ভিক্ষুক ভরত। দিনে গড়ে ৮ হতে ১০ ঘণ্টা ‘ডিউটি’ করেন তিনি। আর বাড়িতে ফেরেন নিয়ম মেনে রাত ১০টার মধ্যেই। ফ্ল্যাটে থাকেন তার স্ত্রী এবং ২ ছেলে, বাবা ও ভাইকে নিয়ে।

ভিক্ষুক ভরতের ২ ছেলেই পড়াশোনা করছে। ভরত নিজে সংবাদ মাধ্যমকে বলেছেন, তার একটি দোকানও ভাড়া দেওয়া আছে। সেখান থেকে প্রতিমাসে তার অন্তত ১০ হাজার টাকা রোজগার আসে। আর বাইরে ভিক্ষা করে সব মিলিয়ে তিনি প্রতি মাসে ৭৫/৮০ হাজার টাকা আয় করেন। এভাবে আয় করা পয়সা দিয়েই তিনি ফ্ল্যাট কিনেছেন এবং ছেলেদের লেখা-পড়া করান।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...