এবার আসছে ওয়ালপেপার টিভি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তির সুবাদে আমরা অনেক রকম টিভি দেখতে পাচ্ছি। সাধারণ টিভি, এলসিডি, এলইডিসহ কত রকম টিভির আবির্ভাব ঘটেছে। কিন্তু এবার আসছে ওয়ালপেপার টিভি!

The wallpaper TV

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, এই ওয়ালপেপার টিভি হবে কাগজের মতো হালকা-পাতলা। যে কারণে ওয়ালপেপারের মতো দেওয়ালে সেঁটে রাখা যাবে।

জানা গেছে, সম্প্রতি এলজি ডিসপ্লে বিভাগ এক মিলিমিটার পুরু অর্গানিক লাইট-এমিটিং ডায়োড বা ওএলইডি টিভি তৈরি করেছে। দক্ষিণ কোরিয়ার একটি অনুষ্ঠানে অত্যন্ত হালকা-পাতলা ডিসপ্লের এই টিভি সম্প্রতি দেখিয়েছে এলজি। তারা বলছে এই টিভিকে ‘ওয়ালপেপার’ টিভি। অবশ্য এলজি এখনই এই টিভি বাজারে ছাড়ছে না। ওয়ালপেপার টিভি এখনও গবেষণা পর্যায়ে রয়েছে। ভবিষ্যতে এই ধরনের টিভি বাজারে আনতে পারে তারা। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেটের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

The wallpaper TV-2সেই আমলের টিভি!

জানানো হয়েছে, এলজির ৫৫ ইঞ্চি মাপের ওয়ালপেপার টিভির ওজন হবে ১ দশমিক ৯ কিলোগ্রাম। এটি বিশেষ একটি চুম্বক ম্যাটের সাহায্যে দেওয়ালে আটকে রাখা যাবে। নতুন এক ডিসপ্লে উদ্বোধন অনুষ্ঠানে এলজি কর্তৃপক্ষ জানিয়েছে যে, তারা ভবিষ্যতে ওএলইডিকে ঘিরেই পরিকল্পনা সাজাচ্ছেন তারা। কারণ ওএলইডিকে সম্ভাবনাময় একটি প্রযুক্তি হিসেবেই দেখছে এলজি কর্তৃপক্ষ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...