ঠেলায় পড়ে সিংহ গাছে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ঠেলার নাম বাবাজি’ এমন একটি কথা আমাদের গ্রামে-গঞ্জে প্রচলন রয়েছে। এবার এমনই একটি ঘটনার কথা শোনা গেলো। এবার ঠেলায় পড়ে সিংহ গাছে উঠে পড়লো!

Trees & the lion

সিংহ মোষদের তাড়া খেয়ে গাছে উঠে পড়েছে- এমন এক দুর্লভ ছবি ক্যামেরায় ধারণ করেছেন চার্লস কমিন (৬৩) নামের সাবেক এক সেনা কর্মকর্তা। তিনি তার স্ত্রীকে নিয়ে কেনিয়ার মাসাই মারা রিজার্ভে বেড়াতে গিয়েছিলেন। সেখানে পশুদের মধ্যে বিশেষ একটি দৃশ্য দেখতে পান তিনি। বিষয়টি তার নজর কাড়ে। গত সোমবার যুক্তরাজ্য ভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইলে এমন ব্যতিক্রমি দৃশ্যের ছবি সম্বলিত একটি প্রতিবেদন প্রকাশ করা হয়।

Trees & the lion-2

ছবিতে দেখা যায়, একটি সিংহ একটি মহিষের দলের ভয়ে পালিয়ে একটি গাছে উঠছে। সিংহটি গাছে ওঠার পর নীচে মহিষের দল অবস্থান করছে।
বনের রাজা হিসেবে খ্যাত সিংহের এই হাল দেখে সবাই হতবাক! পরে অবশ্য সিংহটি বুদ্ধি করে অবস্থা বুঝে লাফ দিয়ে দৌঁড়ে দ্রুত পালিয়ে যায়।

ঘটনাটি হলো, এই সিহংটি নাকি ওই মহিষ দলের মধ্য হতে একটি বাচ্চা মহিষকে শিকারের আশায় পাশে ঘাসের মধ্যে লুকিয়ে ছিল। কিন্তু সিংহটি মোটেও বুঝে উঠতে পারেনি যে বয়স্ক মহিষের দ্বারা সে এমন হিংস্র আক্রমণের শিকার হতে পারেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...