২ টাকা কেজিতে চাল পাচ্ছে পশ্চিমবঙ্গের সাড়ে ৭ কোটি মানুষ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ২ টাকা কেজিতে চাল পাচ্ছে ভারতের পশ্চিমবঙ্গের সাড়ে ৭ কোটি মানুষ! মাত্র ২ টাকা কেজি দরে চাল এবং গম দেবে রাজ্য সরকার। ২৭ জানুয়ারি হতে এই সিদ্ধান্ত বাস্তবায়িত হবে।

West Benga

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ভারতের পশ্চিমবঙ্গের লোকসংখ্যা সাড়ে ৯ কোটি। এরমধ্যে সাড়ে ৭ কোটি মানুষকে মাত্র ২ টাকা কেজি দরে চাল এবং গম দেবে পশ্চিমবঙ্গের রাজ্য সরকার। জানা যায়, ২৭ জানুয়ারি হতে এই সিদ্ধান্ত বাস্তবায়িত হবে। প্রত্যেক কার্ডধারীকে মাথা পিছু মোট ৫ কেজি করে চাল এবং গম দেওয়া হবে। রাজ্যের প্রায় ৯৫ শতাংশ মানুষের রেশন কার্ড রয়েছে।

রাজ্য সরকারের সচিবালয় নবান্নে মন্ত্রিসভায় জরুরি বৈঠকে হওয়া সিদ্ধান্ত অনুযায়ী স্বচ্ছল পরিবারের ৭০ লাখ রেশনকার্ডধারীরাও এবার বাজার মূল্যের অর্ধেক দামে চাল এবং গম কিনতে পারবেন। কেন্দ্রীয় সরকারের খাদ্য সুরক্ষা প্রকল্পে রাজ্যে ৬ কোটি ১ লাখ মানুষকে ৩ টাকা কেজি দরে চাল এবং ২ টাকা কেজি দরে গম দেওয়া হবে বলে কেন্দ্রীয় সরকার ঘোষণা করা হয়েছে। আগামী বছর মে-জুনের দিকে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন হবে।

উল্লেখ্য, নির্বাচনের মমতা তৃণমূল কংগ্রেস যেনো বিপুল সংখ্যক আসনে জয় লাভ করে দ্বিতীয়বারের মতো ক্ষমতায় ফিরতে পারে সেই লক্ষ্যে গত কয়েক বছর ধরে পাড়ার বিভিন্ন ক্লাবকেও বছরে ২ লাখ টাকা করে অনুদান দিচ্ছে তৃণমূল পরিচালিত রাজ্য সরকার।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...