ছাগল উদ্ধার করা হলো পাইথনের পেটে চাপ দিয়ে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আগে কখনও এমন কথা শোনা যায়নি। এবার শোনা গেলো গিলে ফেলা দুটি ছাগল উদ্ধার করা হলো পাইথনের পেটে চাপ দিয়ে!

Goats-Python

এমন দৃশ্য শুধু যারা অ্যানাকোন্ডা সিরিজের ছবিগুলো যারা দেখেছেন তারাই ভাবতে পারেন। তবে এখন পর্যন্ত আস্ত মানুষ গিলে খাওয়ার মতো সাপের দেখা না মিললেও ছাগল, খরগোশ গিলে খাওয়ার মতো পাইথন প্রায়ই দেখা যায়।

সংবাদ মাধ্যমে প্রকাশিত এক খবরে বলা হয়েছে, সম্প্রতি দক্ষিণ ভারতের কেরালায় এমনই এক পাইথন গিলে খেয়ে ফেলে স্থানীয় এক কৃষকের দু’টো ছাগল। কিন্তু ওই কৃষকও নাছোড় বান্দা। জীবিত অথবা মৃত, গৃহপালিত পশু দু’টো তার ফেরত চাই-ই চাই। তাই শিকার শেষে সাপটা যখন ফিরে যাচ্ছিল, গ্রামের সড়কে সাপটিকে ধরে ফেলেন তিনি। শুধু তাই নয়, সেই সাপের উদরে চাপ দিয়ে বের করে আনেন ছাগল দু’টোকে।

একটি ভিডিও ফুটেজে দেখা যায়, দু’পায়ের মাঝে সাপটাকে ফেলে তার পেটে বেদম আকারে চাপ দিচ্ছেন ওই কৃষক। একটা পর্যায়ে সাপের মুখ হা করিয়ে তিনি ছাগল দু’টোকে বের করে নিয়ে আনেন। যদিও ততক্ষণে প্রাণ ত্যাগ করেছে প্রিয় ছাগলগুলো।

পাইথনটি কৃষকের ছাগল দু’টোকে খাওয়ার পর মহাসড়ক পর্যন্ত যেতে পেরেছিল। তারপর গ্রামবাসী টের পেয়ে তাড়া করে সাপটিকে। ক্ষুধার তাড়নায় শিকারের সময় সাপটিও বুঝতে পারেনি যে, প্রয়োজনের চেয়ে একটু বেশি খেয়ে ফেলছে সে। যে কারণে পালাতে ব্যর্থ হয় সাপটি। অবশ্য ৬ ফুট লম্বা সাপটির পরিণতি সম্পর্কে কিছুই জানা যায়নি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...