এক অটোচালকের পাইলট হওয়ার গল্প!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষ ইচ্ছে করলে সব কিছুই করতে পারেন। যেমন অটোচালক শ্রীকান্ত এখন পাইলট হয়ে আকাশকে নিয়ন্ত্রণ করছেন। বড়ই বিস্ময়কর গল্প এটি।

Auto driver of pilot story

সংবাদ মাধ্যমে শ্রীকান্তের খবর এখন ঘরে ঘরে। সে একসময় সামান্য কিছু অর্থের বিনিমেয় ডেলিভারি বয়ের কাজ শুরু করে। কিছুদিনের মধ্যেই অটোরিকশার চালানো শিখে হয়ে যান অটোচালক। তারপরও থেমে থাকেনি শ্রীকান্তের পথচলা। তিনি রীতিমতো রাজপথ হতে একেবারে আকাশে উঠে গেলেন। সে যেনো সত্যিই এক অসাধ্য সাধন করলেন ভারতের নাগরিক শ্রীকান্ত।

এক সময়ের অটোচালক শ্রীকান্ত এখন পুরোপুরি পাইলট। শুরু হয়েছে তার স্বপ্নের সফর। অটোর ট্র্যাফিক জ্যাম এখন আর নেই, আকাশে মেঘ কাটিয়ে বিমানের ককপিটে এখন সাবলীল চালনা করা। অর্থ ও যশ এখন শ্রীকান্তের নিত্যসঙ্গী।

ভারতের ইন্ডিগো এয়ারলাইন্সের ফার্স্ট অফিসার বর্তমানে শ্রীকান্ত পান্তাওয়ানে। ফুটপাথ হতে সরাসরি আকাশ সফর, কীভাবে হলো এমন একটি অসাধ্য সাধন? সেই গল্পই রয়েছে আজ।

শ্রীকান্ত একদিন মাল পৌঁছে দিতে বিমানবন্দরে গিয়েছিলেন। সেখানে DGCA-এর আয়োজিত একটি পাইলট স্কলারশিপ অনুষ্ঠানে অংশগ্রহণ কার সুযোগ হলো শ্রীকান্তর। এরপর কঠোর পরিশ্রম এবং অধ্যায়নের পর পরীক্ষায় সফলও হন তিনি।

যেদিন রেজাল্ট বের হলো সেদিন রেজাল্ট দেখে তিনি নিজেই বিশ্বাস করতে পারেননি। বিমান চালানোর লাইসেন্স হাতে পেয়ে তাকে আর পিছনে তাকাতে হয়নি। শ্রীকান্ত এখন একজন পাইলট। তিনি এখন আর রাজপথে অটো চালান না, উড়ে চলেন আকাশ পথে, তার স্বপ্নের উড়োজাহাজ নিয়ে!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...