The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আপনার অ্যান্ড্রয়েড ফোনের চুরি ঠেকাতে ব্যবহার করুন Android Device Manager !

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার দিয়ে খুব সহজেই আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনের চুরি ঠেকাতে পারবেন। আসুন আজ এ পদ্ধতি শিখে আসিতবে শুরুর আগে আপনাকে অ্যান্ড্রয়েড ফোন দিয়ে এখান থেকে গুগল একাউন্টের মাধ্যমে এই সার্ভিসটি চালু করতে হবে।


Erase1

Google Settings এ গিয়ে Device Manager নামে একটি অপশন পাবেন। নীচের ছবি দেখুন

erase2

এখানে আপনি দুটো অপশন পাবেন Locate this device remotely এবং Allow remote lock and data factory reset. সাধারণত ডিফল্টভাবে দ্বিতীয়টি বন্ধ থাকে এবং প্রথমটি চালু থাকে।

erase3

আপনি দ্বিতীয় পদ্ধতিটি চালু করুন। এর সাহায্যে আপনার অ্যান্ড্রয়েড ফোনটি হারিয়ে গেলেও তা কোথায় আছে তা গুগলের মাধ্যমে জানতে পারবেন! যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনে Google Settings খুঁজে না পান তবে তবে Security Settings এ গিয়েও এটি চালু করতে পারবেন।

erase4

এবার Device Administrators থেকে Device Manager এ ক্লিক করে সার্ভিসটি চালু করুন। নীচের ছবি দেখুন

erase5

যেভাবে খুঁজে পাবেনঃ

এবার যদি আপনার স্মার্টফোনটি হারিয়ে যায় তবে গুগল একাউন্টটিতে চলে যান, লগিন করা না থাকলে লগিন করুন, এরপর দেখবেন আপনার স্মার্টফোনটির একটি অপশন দেখাচ্ছে। বোঝার সুবিধার্থে নীচের ছবি দেখুন

Android-Device-Manager

এবার Ring বাটনে ক্লিক করলে আপনার স্মার্টফোনের রিংটোণ বেজে উঠোবে। অথবা setup lock  & erase এ ক্লিক করলে আপনার স্মার্টফোনের যাবতীয় তথ্য স্বয়ংরিয় ভাবে মুছে যাবে।

সতর্কতাঃ তবে একাজটি করতে হলে আপনার হারিয়ে যাওয়া স্মার্টফোনটিতে অবশ্যই ইন্টারনেট সংযোগ থাকতে হবে, স্মার্টফোন্টি চালু অবস্থায় থাকতে হবে। কম্পিউটার থেকে ঢোকা জিমেইল এবং স্মার্টফোনে ঢোকা জিমেএইলের একাউন্ট একই হতে হরে।

এভাবে নিরাপদে রাখুন আপনার অ্যান্ড্রয়েড ফোনকে! আপনার অভিজ্ঞতা আমাদের জানান কমেন্ট বক্সে ।

তথ্যসূত্রঃ AndroidPit

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...