১৮ দলের হরতাল শুরু ॥ ককটেল বিস্ফোরণ ও ভাংচুর

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিএনপি নেতৃত্বে ১৮ দলীয় জোটের টানা ৩৬ ঘণ্টার হরতাল শুরু হয়েছে। হরতালের প্রথম নিদেই ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। রাজধানীতে বিভিন্ন স্থানে হরতাল সমর্থকদের মিছিল হয়েছে।
Hartal 22-4-13

সকালে তেজগাঁও এর সাতরাস্তা মোড়ে ছাত্রদল মিছিল করলে পুলিশ তাতে বাঁধা দেয়। এ সময় ২ জনতে আটক করে পুলিশ। এদিকে পাইকপাড়ায় বাংলা কলেজের সামনে হরতাল সমর্থনে বের হওয়া ঝটিকা মিছিল থেকে ১টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এসময় পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করে সেখান থেকে ৬টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে।

এছাড়া সকাল ৬টা ৪৫ মিনিটে আনসার ক্যাম্পে চারটি শক্তিশালী ককটেলের বিস্ফোরণ ঘটায় হরতাল সমর্থকরা।আগারগাঁও এ একটি সিএনজি অটোরিক্সা ভাংচুর করেছে হরতাল সমর্থকরা। মিরপুর ১০ নম্বর গোলচত্ত্বর থেকে এক হরতাল সমর্থককে আটক করেছে পুলিশ।
Bnp-Office--300x167
এদিকে রাজধানীতে ব্যাপক নিরাপত্তা বেস্টনি তৈরি করেছে আইন শৃংখলা বাহিনী। পুলিশ-র‌্যাবসহ আইন শৃংখলা বাহিনী রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়েছে। ভোর থেকে রাজধানীর নয়াপল্টন, শান্তিনগর, শাহবাগ, যাত্রাবাড়ী, মালিবাগ, বাড্ডা, রামপুরা প্রভৃতি এলাকায় কড়া অবস্থান নিয়েছে পুলিশ। গুরুত্বপূর্ণ পয়েন্টে রয়েছে র‌্যাব সদস্যরা। এছাড়া টহল পুলিশ নিয়মিত টহল দিচ্ছে। বিভিন্ন পয়েন্টে পুলিশ সন্দেহভাজন ব্যক্তি ও গাড়িতে তল্লাশি চালাচ্ছে। নয়াপল্টনের বিএনপি অফিস পুলিশ ঘিরে রেখেছে।

রাজধানীতে দোকান-পাট বন্ধ থাকলেও গণপরিবহন চলাচল করছে। অন্যদিনের থেকে কম হলেও অফিস অভিমুখে মানুষের যাতায়াত লক্ষ্য করা গেছে। মিনিবাস, সিএনজি, অটোরিক্সা ও রিক্সা চলাচল করছে। তবে দুরপাল্লার বাস ছাড়েনি। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (সকাল ৯টা) ঢাকার বাইরে চট্টগ্রাম, খুলনা, বরিশাল, রাজশাহী, সিলেট, রংপুর, বগুড়াসহ সব স্থানে দুএকটি ছোট ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে হরতাল।

উল্লেখ্য, হরতালের আগের দিন গতকালও রাজধানীর বিভিন্ন স্থানে গাড়িতে অগ্নিসংযোগ ও ভাংচুর হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...